Main Menu

নৌকা মার্কায় ভোট দিলেই বাংলাদেশের উন্নয়ন হয় .. আইনমন্ত্রী

+100%-

কসবা প্রতিনিধি :: আইনমন্ত্রী আনিসুল হক এমপি বলেন, নৌকা মার্কায় ভোট দিলেই বাংলাদেশের উন্নয়ন হয়। অন্য কোন মার্কায় ভোট দিলে বাংলাদেশের অর্থনৈতিক, সামাজিক ও রাজনৈতিক অবনতি হয়। বৃহস্পতিবার (২৩ নভেম্বর) দুপুরে কসবা মহিলা কলেজ মাঠে অনুষ্ঠিত রোড টু স্মার্ট বাংলাদেশ তথা স্মার্ট ভোট প্রার্থনা কর্মী প্রশিক্ষণ কর্মশালায় উদ্বোধনী অনুষ্ঠানে মোবাইল কনফারেন্সে ভার্চুয়ালি যুক্ত হয়ে প্রধান অতিথির বক্তৃতায় তিনি এসব কথা বলেছেন। এসময় তিনি বলেন, প্রশিক্ষণের মাধ্যমে যে লব্ধ তথ্য পাবেন সেই তথ্যগুলো জনগনের কাছে পৌছে দিবেন ।  কর্মশালায় কসবা উপজেলার ১০টি ইউনিয়ন ও কসবা ১টি পৌরসভার আওয়ামী লীগের ১২ শতাধিক নিবন্ধিত নারী ও পুরুষ নেতা-কর্মীরা উপস্থিত ছিলেন।

আইনমন্ত্রী বলেন, আগামী ২০২৪ সালের ৭ জানুয়ারি যে জাতীয় সংসদ নির্বাচন অনুষ্ঠিত হবে সেই নির্বাচনে নৌকা মার্কা, যেটা সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙ্গালী, সোনার বাংলার স্বপ্নদ্রষ্টা, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর হাতে গড়া বাংলাদেশ আওয়ামী লীগের নির্বাচনী প্রতীক নৌকা মার্কায় ভোট চাওয়ার জন্য প্রশিক্ষণ নিবেন। প্রশিক্ষণের মাধ্যমে জানতে পারবেন মাননীয় প্রধানমন্ত্রী বঙ্গবন্ধুর সুযোগ্য কন্যা জননেত্রী শেখ হাসিনা ২০০৯ সাল থেকে শুরু করে ২০২৩ সাল পর্যন্ত বাংলাদেশের যে অভূতপূর্ব উন্নয়ন করেছেন ।

কর্মশালায় অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, কসবা উপজেলা আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ও উপজেলা পরিষদ চেয়ারম্যান মো. রাশেদুল কাওসার ভূইয়া, কসবা পৌসভার মেয়র মো. গোলাম হাক্কানী, ব্রা‏হ্মণবাড়িয়া জেলা পরিষদের প্যানেল চেয়ারম্যান মো. আবদুল আজিজ, কসবা পৌরসভার সাবেক মেয়র মো. এমরান উদ্দিন, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মো. মনির হোসেন, মহিলা ভাইস চেয়ারম্যান ফারহানা ছিদ্দিকা, জেলা পরিষদ মহিলা সদস্য রুমানুল ফেরদৌস, কসবা পৌর আওয়ামী লীগ সভাপতি মো. শফিকুল ইসলাম, সাধারণ সম্পাদক রুস্তম খা, উপজেলা ছাত্রলীগ আহবায়ক আফজাল হোসেন, যুগ্ম আহবায়ক কাজী মানিক প্রমুখ।

কর্মশালায় প্রশিক্ষক ছিলেন কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক ডক্টর স্বপন চন্দ্র মজুমদার, সহযোগী অধ্যাপক জিল্লুর রহমান, সাবেক কেন্দ্রীয় ছাত্রলীগ নেতা আঞ্চলিক সমন্বয়ক মো. আবদুল্লাহ আল নোমান, ব্রা‏হ্মণবাড়িয়া জেলা সম্বয়কারী সুজন দত্ত।

প্রশিক্ষণ কর্মশালায় প্রশিক্ষকরা বলেন, আগামী জাতীয় সংসদ নির্বাচন জাতীর জন্য অত্যন্ত গুরুত্বপূর্ণ। তারা প্রশিক্ষণার্থীদের বলেন, আপনারা প্রত্যেক ভোটারের বাড়ি বাড়ি যেয়ে প্রধানমন্ত্রীর উন্নয়নের কথা বলবেন এবং ভোট প্রার্থণা করবেন। তাদের মন জয় করার মাধ্যমে সর্বাধিক সংখ্যক ভোটারের উপস্থিতি কেন্দ্রে নির্বাচিত করবেন।

প্রসংগত, আইনমন্ত্রী আনিসুল হক ব্রা‏হ্মণবাড়িয়া-৪ (কসবা-আখাউড়া) এবারও এ আসন থেকে নির্বাচন করার জন্য দলীয় মনোনয়নপত্র সংগ্রহ করেছেন। এ আসন থেকে বাংলাদেশ আওয়ামী লীগের আরো ৬ জন দলীয় মনোনয়ন নিয়েছেন। এরা হলেন, সাবেক সংসদ সদস্য এডভোকেট মো. শাহআলম, আওয়ামী লীগের কেন্দ্রীয় উপ কমিটির শিল্প ও বাণিজ্য বিষয়ক সদস্য এ.কে.এম বদিউল আলম, কেন্দ্রীয় যুবলীগের সাবেক বিজ্ঞাণ ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক শ্যামল কুমার রায়, ভারত-বাংলাদেশ মৈত্রি সমিতির সাধারণ সম্পাদক নারায়ন সাহা মনি, জেলা যুবলীগের সদস্য তসলিমুর রেজা, কসবা যুবলীগের সাবেক নেতা মো. লুৎফুর রহমান।






Shares