Main Menu

কসবায় সীমান্তে ঘুরতে গিয়ে বিএসএফের গুলিতে যুবক নিহত

+100%-

রুবেল আহমেদ : জেলার কসবায় সীমান্তে ঘুরতে গিয়ে ভারতীয় সীমান্তরক্ষী বাহিনী বিএসএফ’র গুলিতে মেহেদী হাসান (২৬) নামে এক যুবকের মৃত্যু হয়েছে। সোমবার সকালে উপজেলার বায়েক ইউনিয়নের পুটিয়া সীমান্তে এ ঘটনা ঘটেছে।

নিহত মেহেদী হাসান পাশ্ববর্তী কায়েমপুর ইউনিয়নের কায়েমপুর গ্রামের জারু মিয়ার ছেলে। ঘটনার পর সাথে থাকা নিহতের চাচাতো ভাই আরিফ মিয়া পরিবারকে জানালে পরিবারের লোকজন মেহেদী হাসানকে উদ্ধার করে কসবা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে আসলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষনা করেন।

পরে খবর পেয়ে কসবা থানা পুলিশ হাসপাতাল থেকে লাশ উদ্ধার করে ময়না তদন্তের জন্য ব্রাহ্মণবাড়িয়া সদর হাসপাতাল মর্গে পাঠায়। ময়নাতদন্ত শেষে নিহতের লাশ স্বজনদের হস্তান্তর করা হয়েছে বলে জানান কসবা থানা ওসি রাজু আহাম্মেদ ।

এ ঘটনায় নিহতের মা-বাবা ও স্বজনদের আহাজরিতে হাসপাতালে হৃদয় বিদারক দৃশ্য তৈরি হয়। পুটিয়ায় আত্মীয়ের বাড়িতে বেড়াতে এসে সকালে সীমান্তে ঘুরতে গিয়েছিলো বলে জানায় স্বজনরা। সেখানে তাদেরকে উদ্দ্যেশ্য করে গুলি ছুড়ে বিএসএফ। অন্যরা দৌড়ে পালিয়ে গেলেও কোমরে গুলিবিদ্ধ হয়ে মারা যায় হাসান। বিএসএফের গুলিতে মেহেদী হাসান নিহতের ঘটনায় সরকারের নিকট ন্যায় বিচার দাবী জানান পরিবার ও স্বজনরা। এমন মৃত্যুর ঘটনা যেন আর না ঘটে।

তবে, অন্য একটি সূত্রের দাবি, হাসান চিনি চোরাকারবারিতে জড়িত ছিল। সে চিনি আনতে সীমান্তে গিয়েছিল।