Main Menu

কসবায় অধিকাংশ কেন্দ্রে অনিয়ম ॥ পুনরায় ভোট গ্রহনের দাবী জীবনের

+100%-

রুবেল আহমেদ : কসবা উপজেলা পরিষদ নির্বাচনে বিভিন্ন কেন্দ্রে আনারস প্রতীকের প্রতিদ্বন্ধি প্রার্থী রাশেদুল কাওসার জীবনের এজেন্টকে বের করে দেওয়া, প্রিজাইডিং কর্মকর্তাকে অবরুদ্ধ করে রাখা, জাল ভোট প্রদান করা এবং সহকারী প্রিজাইডিং অফিসারের টেবিলে বান্ডিল থেকে ব্যালট পেপার ছেড়ার আগেই সীল মারাসহ নানা অভিযোগ ও অনিয়মের মাধ্যমে ভোট গ্রহন সম্পন্ন হয়েছে। জাল ভোট দেওয়ার অভিযোগে কয়েকটি কেন্দ্রে ১২ জনকে বিভিন্ন মেয়াদে কারাদন্ড প্রদান করেছেন ভ্রাম্যমান আদালত। ভোট কেন্দ্রের অনিয়মের অভিযোগ এনে আনারস প্রতীকে প্রার্থী বর্তমান চেয়ারম্যান উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক রাশেদুল কাউছার ভূইয়া জীবন নির্বাচন কমিশনের নিকট ভোট স্থগিত করে পুনরায় ভোট গ্রহনের দাবী করেছেন। নির্বাচনের দিন দুপুরে সাংবাদিকদের নিকট এই দাবী জানান।
আনারস প্রতিকের সমর্থক খন্দকার আতাউর রহমান বলেন, কসবার আকছিনা সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে কাপ-পিরিচ প্রতীকের সমর্থকরা আনারস কেন্দ্রের এজেন্টকে বের করে দেওয়ার অভিযোগ উঠেছে। কেন্দ্রের পাশেই বাড়িতে দাও- লাঠি রাখা হয়েছে। আমাদের এজেন্টদের জোরপূর্বক বের করে দেওয়া হয়েছে।
কুটি অটল বিহারী উচ্চবিদ্যালয় ভোট কেন্দ্রে বান্ডেল থেকে পেপার ছেড়ার আগেই সহকারী প্রিজাইডিং কর্মকর্তার টেবিলে সিল দেওয়ার অভিযোগ উঠেছে।
আনারস প্রতীকে চেয়ারম্যান প্রার্থী মো. রাশেদুল কাওসার ভূইয়া দুপুর দেড়টার দিকে উপজেলার খাড়েরা সরকারি প্রাথমিক বিদালয় কেন্দ্র পরিদর্শন শেষে সাংবাদিকদের জানান তার প্রতিপক্ষ কাপ-পিরিজ প্রতীকে চেয়ারম্যান প্রার্থী মো. ছাইদুর রহমান স্বপনের লোকজন কমপক্ষে ২০টি কেন্দ্রে তার এজেন্টদের মারধোর করে বের করে দেওয়া হয়েছে। এছাড়াও বিভিন্ন স্থানে আমার কর্মীদের মারধোর করা হয়েছে। আমি অভিযোগ করলে প্রসাশন কোন আমলে নেয় না। তিনি প্রধান নির্বাচন কমিশনের নিকট প্রহসনের এ নির্বাচন স্থগিত করে পুনরায় ভোট গ্রহনের দাবি করেন।
এদিকে প্রতিপক্ষ কাপ-পিরিচ প্রতীকে প্রতিদ্বন্ধি চেয়ারম্যান প্রার্থী সাইদুর রহমান স্বপন জানান, ভোট সুষ্ঠ হয়েছে এবং তার বিরুদ্ধে আনীত সকল অভিযোগ মিথ্যা ও ভিত্তিহীন।
কসবা উপজেলা নির্বাহী কর্মকর্তা ও সহকারী রিটার্নিং কর্মকর্তা মুহাম্মদ শাহারিয়ার মুক্তার বলেন, জাল ভোট দেওয়া ও চেষ্টা করার অপরাধে প্রায় ১২জনকে বিভিন্ন মেয়াদে কারাদন্ড দেওয়া হয়েছে। এ ছাড়াও যেখানে কোন সমস্যার খবর পাওয়া গেছে সেখানেই ম্যাজিষ্ট্যাটসহ আইন শৃংখলা বাহিনী তাৎক্ষনিক ঘটনাস্থলে পৌছে ব্যবস্থা গ্রহন করেছে।






Shares