Main Menu

ব্রাহ্মণবাড়িয়া ও লক্ষ্মীপুর উপ-নির্বাচনের গেজেট প্রকাশ স্থগিত

+100%-

লক্ষ্মীপুর-৩ ও ব্রাহ্মণবাড়িয়া-২ সংসদীয় আসনের উপ-নির্বাচনের ফলাফলের গেজেট প্রকাশ স্থগিত করেছে নির্বাচন কমিশন (ইসি)।

মঙ্গলবার বিকেলে সাংবাদিকদের এ তথ্য জানান, ইসি সচিব মো. জাহাংগীর আলম এ তথ্য জানিয়েছেন। তিনি বলেন, ওই দুই উপ-নির্বাচনের বিষয়ে কিছু তথ্য-উপাত্ত পাওয়া গেছে। সেগুলো তদন্ত করতে বলা হয়েছে। তদন্ত প্রতিবেদন পেলে ইসি সিদ্ধান্ত নেবে।

রোববার লক্ষ্মীপুর-৩ ও ব্রাহ্মণবাড়িয়া-২ আসনে উপ-নির্বাচন হয়। দুই আসনেই ক্ষমতাসীন আওয়ামী লীগের ‘নৌকা’ প্রতীকের প্রার্থী জয়ী হন। এই দুই আসনের ভোটের অনিয়ম নিয়ে গণমাধ্যমে বিভিন্ন খবর ও ছবি প্রকাশ হয়।

ইসি সচিব বলেন, গত দুইদিন কয়েকটি গণমাধ্যমে লক্ষ্মীপুর–৩ আসনের একটি কেন্দ্র এবং ব্রাহ্মণবাড়িয়া–২ আসনের একটি কেন্দ্রের কিছু তথ্য উপাত্ত পাওয়া গেছে। কমিশন সেগুলো বিশ্লেষণ করেছে। সত্যতা যাচাইয়ের জন্য সংশ্লিষ্ট জেলা প্রশাসক, পুলিশ সুপার ও জেলা নির্বাচন কর্মকর্তাকে তদন্ত করতে নির্দেশনা দিয়েছে ইসি। তারা সরেজমিনে তদন্ত করে যে প্রতিবেদন দেবেন তার ওপর ভিত্তি করে কমিশন পরবর্তী সিদ্ধান্ত নেবে। ওই দুই আসনের ফলাফলের গেজেট স্থগিত থাকবে।

সচিব আরও বলেন, আরপিও সংশোধনী এনে একটি নতুন ধারা যুক্ত করেছে। যেখানে বলা আছে, রিটার্নিং কর্মকর্তা ভোটের ফলাফল ঘোষণা করার পরও যদি কোনো ব্যক্তি সংক্ষুব্ধ হন অথবা কোনো যৌক্তিক তথ্য উপাত্ত নির্বাচন কমিশনের গোচরীভূত হয় নির্বাচন কমিশন ওই আসনের গেজেট স্থগিত রেখে ওই অভিযোগটি আমলে নিতে পারবে। সূত্র: একাত্তর টিভি






Shares