Main Menu

জামানত হারানো ভাসানীকেই সরাইল- আশুগঞ্জে মনোনয়ন দিল জাপা

+100%-


দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে ব্রাহ্মণবাড়িয়া-২ আসনে (সরাইল-আশুগঞ্জ) জাতীয় পার্টির (জাপা) মনোনয়ন পেয়েছেন দলটির কেন্দ্রীয় কমিটির যুগ্ম মহাসচিব অ্যাডভোকেট আব্দুল হামিদ ভাসানী। সোমবার (২৭ নভেম্বর) বিকেল সাড়ে ৫টায় মনোনয়নপ্রাপ্তদের চূড়ান্ত তালিকা প্রকাশ করেন জাপা মহাসচিব মুজিবুল হক চুন্নু।

ঘোষিত তালিকায় ব্রাহ্মণবাড়িয়া-২ আসনে মনোনয়ন দেওয়া হয় দলটির কেন্দ্রীয় কমিটির যুগ্ম মহাসচিব অ্যাডভোকেট আব্দুল হামিদ ভাসানীকে।

বিএনপি সংসদ থেকে পদত্যাগ করার পর দলীয় সিদ্ধান্ত অমান্য করে বিএনপি থেকে বহিষ্কৃত উকিল আব্দুর সাত্তার ভূঁইয়া চলতি বছরে ফেব্রুয়ারি মাসে উপনির্বাচনে স্বতন্ত্র প্রার্থী হিসেবে জয়লাভ করেন। এ উপনির্বাচনে দলীয় প্রতীকে (লাঙ্গল) অংশ নিয়ে আবদুল হামিদ ভাসানি দ্বিতীয় হন। আব্দুর সাত্তার ভূঁইয়ার মৃত্যুতে গত নভেম্বরে আবারও উপনির্বাচন হয়। সে নির্বাচনে আব্দুল হামিদ ভাসানী তিন হাজার ১৮৬ ভোট পেয়ে জামানত হারান। এ নির্বাচনে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী শাহজালাল আলম সাজু ৬৬ হাজার ৩১৪ ভোট পেয়ে বিজয়ী হন।

উপনির্বাচনে জামানত হারানো প্রসঙ্গে ভাসানী বলেন, দলীয় কোন্দল ও কালো টাকার প্রভাবে এমনটি হয়েছে।

উল্লেখ্য, নির্বাচনকে ঘিরে গত ২০ নভেম্বর থেকে দলীয় মনোনয়ন ফরম বিক্রি শুরু করে জাতীয় পার্টি। প্রথমে মনোনয়নপত্র বিক্রির শেষে সময় ২৪ নভেম্বর বলা হলেও পরে ফের সময় বাড়িয়ে মনোনয়নপত্র বিক্রি করে তারা। এরপর বিভাগ অনুযায়ী মনোনয়নপ্রত্যাশীদের সাক্ষাৎকার নেওয়া হয়। জানা গেছে, জাতীয় পার্টি মোট এক হাজার ৭৫২ জন জাতীয় পার্টি থেকে মনোনয়ন ফরম কিনেছেন।






Shares