Main Menu

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন

ব্রাহ্মণবাড়িয়ার ৬ টি আসনে আ.লীগের মনোনয়ন পেলেন যারা

+100%-

সকল জল্পনা কল্পনার অবসান ঘটিয়ে অবশেষে আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে ব্রাহ্মণবাড়িয়ার ৬টি আসনে আওয়ামীলীগ দলীয় মনোনয়ন প্রার্থীর নাম ঘোষণা করা হয়েছে। এতে ৬ আসনের মধ্যে একটিতে নতুন এবং বাকি ৫টিতে বর্তমান সাংসদদের মনোনয়ন দেয়া হয়েছে।

রোববার (২৬ নভেম্বর) বিকেলে গণভবন থেকে সারাদেশের ৩০০ আসনের সাথে ব্রাহ্মণবাড়িয়ার ৬টি আসনের মনোনয়ন ঘোষণা করেন, বাংলাদেশ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

৬টি আসনের মধ্যে ৫টি আসনে পুরাতনরা থাকলেও ১টি আসনে সাবেক এক সংসদ সদস্যকে মনোনয়ন দেওয়া হয়েছে।

মনোনয়ন প্রাপ্তরা হলেন-

ব্রাহ্মণবাড়িয়া -১ (নাসিরনগর) আসনে বর্তমান সংসদ সদস্য বি এম ফরহাদ হোসেন সংগ্রাম, এই আসনে দলীয় মনোনয়ন চেয়েছিলেন ১৩জন প্রার্থী।

ব্রাহ্মণবাড়িয়া -২ (সরাইল-আশুগঞ্জ) আসনে সদ্য উপ-নির্বাচনে জয়ী আওয়ামী লীগ দলীয় সংসদ সদস্য অধ্যক্ষ শাহজাহান আলম সাজু,  এই আসনে দলীয় মনোনয়ন চেয়েছিলেন সংরক্ষিত নারী আসনের সংসদ সদস্য ও সরাইল উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক উম্মে ফাতেমা নাজমা বেগম ওরফে শিউলী আজাদসহ ১৩জন প্রার্থী।

ব্রাহ্মণবাড়িয়া -৩ (সদর ও বিজয়নগর) আসনে জেলা আওয়ামী লীগের সভাপতি বর্তমান সংসদ সদস্য র আ ম উবায়দুল মোকতাদির চৌধুরী, এই আসনে দলীয় মনোনয়ন চেয়েছিলেন পাঁচজন প্রার্থী।

ব্রাহ্মণবাড়িয়া-৪ (আখাউড়া এবং কসবা) আসনে বর্তমান সংসদ সদস্য ও আইনমন্ত্রী আনিসুল হক, এই আসনে দলীয় মনোনয়ন চেয়েছিলেন এই আসনের দুইবারের সাবেক সংসদ সদস্য আলহাজ্ব মোঃ শাহআলমসহ ৭জন প্রার্থী।

ব্রাহ্মণবাড়িয়া ৫ -(নবীনগর) আসনে সাবেক সংসদ সদস্য ফয়জুর রহমান বাদল,  এই আসনে মনোনয়ন চেয়েছিলেন বর্তমান সংসদ সদস্য মোহাম্মদ এবাদুল করিম বুলবুলসহ ১২জন প্রার্থী

ব্রাহ্মণবাড়িয়া ৬-(বাঞ্ছারামপুর) আসনে বর্তমান সংসদ সদস্য ক্যাপ্টেন (অব.) এ বি তাজুল ইসলাম,এই আসনে মনোনয়ন চেয়েছিলেন বাংলাদেশ ফুটবল ফেডারেশনের (বাফুফে) সহ-সভাপতি, ঢাকা মহানগর (দক্ষিণ) আওয়ামীলীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও বাঞ্ছারামপুর উপজেলা আওয়ামীলীগের সদস্য মহিউদ্দিন আহমেদ মহিসহ ১২জন প্রার্থী।