Main Menu

পৈরতলায় রং-হাইড্রোজেন-সেকারিন মিশিয়ে পচা গুড় বিক্রি

+100%-

ব্রাহ্মণবাড়িয়ায় রং, হাইড্রোজেন ও সেকারিন মিশিয়ে পচা গুড় বিক্রির অপরাধে একটি কারখানাকে ১ লাখ টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত।

বৃহস্পতিবার (১৯ জানুয়ারি) জেলা পৌর শহরের উত্তর পৈরতলায় এ অভিযান পরিচালনা করেন জেলা প্রশাসনের সিনিয়র সহকারী কমিশনার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট রিন্টু বিকাশ চাকমা। এ সময় তার সঙ্গে ছিল ব্রাহ্মণবাড়িয়া জেলা নিরাপদ খাদ্য কর্মকর্তা মোহাম্মদ ফারহান ইসলামসহ একটি দল।

জেলা নিরাপদ খাদ্য কর্মকর্তা মোহাম্মদ ফারহান ইসলাম বলেন, মিষ্টির গাদ দিয়ে গুড় তৈরি করা হচ্ছিল এমন খবরের ভিত্তিতে ওই কারখানায় অভিযান চালাই। কিন্তু পৌঁছানোর আগেই তারা মিষ্টির গাদ প্রসেসিং করে। সেই কারখানায় গিয়ে দেখি চিনি পুড়িয়ে খাওয়ার উপযোগী নয় এমন রং, হাইড্রোজেন ও সেকারিন পচা গুড়ে মেশানো হচ্ছিল।
ফারহান ইসলাম আরও বলেন, সেখান থেকে ১২০ কেজি ভেজাল গুড়, ১০০ কেজি ভেজাল তিললাই (কদমা) ও অননুমোদিত রং, হাইড্রোজ এবং সেকারিন জব্দ করা হয়েছে। এছাড়া ৩৫ বস্তা চিনি পাওয়া যায়। কারখানার মালিক সাদেক মিয়াকে পাওয়া যায়নি, তার স্ত্রী বাহিজা বেগমকে নিরাপদ খাদ্য আইন ২০১৩ লঙ্ঘন করায় ১ লাখ টাকা জরিমানা করেন নির্বাহী ম্যাজিস্ট্রেট।