Main Menu

৪ দিন বন্ধ থাকার পর যান চলাচল শুরু, ৫টনের অধিক যান চলাচল নিষিদ্ধ

+100%-

প্রতিনিধি : ব্রাহ্মণবাড়িয়ার বাঞ্ছারামপুর উপজেলার সঙ্গে রাজধাণী ঢাকার সরাসরি সড়ক যোগাযোগ ৪দিন বন্ধ থাকার পর গতকাল সোমবার বিকেলে চালু হয়েছে। বাঞ্ছারামপুরের রাধানগর এলাকায় নির্মানাধীন ব্রিজের পার্শ্বে বিকল্প সড়ক ভেঙ্গে যাওয়ায় যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে যায়। তবে সড়ক যোগাযোগ চালু হলেও ৫ টনের অধিক মালবাহি যান চলাচলে নিষেধাজ্ঞা দিয়েছে সওজ কর্তৃপক্ষ।
বাঞ্ছারামপুর উপজেলা সড়ক ও জনপথ বিভাগ সুত্রে জানা গেছে, বাঞ্ছারামপুর-ঢাকা সড়কে বাঞ্ছারামপুরের রাধানগরে নির্মানাধীন ব্রিজ এলাকায় গত শুক্রবার ভোরে বিকল্প সড়কটি পানির স্রোতে ভেঙ্গে যায়। এবং রাজধানীর সঙ্গে বাঞ্ছারামপুরের সড়ক যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে যায়।
বাঞ্ছারামপুর উপজেলা সড়ক ও জনপথ বিভাগ এর উপ-বিভাগীয় প্রকৌশলী মো. হাবিব উল্লাহ বলেন, ৪দিন দিনে এবং রাতে পরিশ্রম করে রাস্তায় বিকল্প হিসেবে পুরনো বেইলী ব্রিজটি স্থাপন করা হয়েছে। বেইলী ব্রিজের অবস্থা নাজুক হওয়ায় ৫টনের অধিক যান চলাচলে নিষেধাজ্ঞা দেওয়া হয়েছে। তিনি আরো বলেন, ‘নতুন পাকা ব্রিজের ঢালাই আজ (সোমবার) দেওয়া হয়েছে আগামী ২১দিন পরে ব্রিজটি খুলে দেওয়া হলে ভারী যান চলাচলে বাধা থাকবেনা।’





Shares