Main Menu

মা-বাবাকে যেনো বৃদ্ধাশ্রমে ঠাঁই পেতে না হয়: ক্যাপ্টেন(আব). এবি তাজুল ইসলাম এমপি

+100%-

ব্রাহ্মণবাড়িয়ার বাঞ্ছারামপুর উপজেলার দূর্গারামপুস্থ আইয়ুবনগরে আজ শুক্রবার বিকালে মুন্সী লাল মিয়া শুক্কুরেন্নেসা ফাউন্ডেশন নামে একটি বৃদ্ধাশ্রমের কার্য্যক্রম শুরুর অংশের মসজিদ ভবন নির্মানের ভিত্তিপ্রস্তর উদ্ধোধন করেছেন সাবেক মুক্তিযুদ্ধ বিষয়ক প্রতিমন্ত্রী ও স্থানীয় সংসদ সদস্য ক্যাপ্টেন(আব). এবি তাজুল ইসলাম এমপি।

এ সময় মুক্তিযুদ্ধ বিষয়ক সংসদীয় কমিটির সভাপতি ক্যা.তাজের সাথে সাবেক যুগ্মসচীব মো.সিরাজুল ইসলাম, পৌর মেয়র খলিলুর রহমান টিপু মোল্লা, উপজেলা নির্বাহী কর্মকর্তা শওকত ওসমান, মডেল থানার ওসি অংশু কুমার দেব, উপজেলা ভাইস চেয়ারম্যান মিন্টু রনজন সাহা, বাঞ্ছারামপুর উপজেলা ছাত্রলীগের সা.সম্পাদক সেলিম রেজা, পৌর ছাত্রলীগের সভাপতি প্রকৌ.জুয়েল আহমেদ, মানবাধিকার কর্মী মিসেস সালমা আক্তার প্রমূখ।

বৃদ্ধাশ্রমটি পরিদর্শন কালে ক্যা.তাজ উপস্থিত শতাধিক সন্মানীত নাগরিকদের উদ্দেশ্যে বলেন, আমি আনন্দিত একজন সাদা মনের মানুষ বৃদ্ধাশ্রমটির কার্য্যক্রম শুরু করতে যাচ্ছেন কিন্তু সাথে সাথে এটাও চাইবো-কোনো অসহায় ও বৃদ্ধ বাবা-মা’কে যেনো বৃদ্ধাশ্রমে ঠাঁই পেতে না হয়। দেশের সকল সন্তানরা যেনো নিজ নিজ মা-বাবাকে আদর-যতনে রাখে।

বৃদ্ধাশ্রমটির প্রতিষ্ঠাতা আমেরিকা প্রবাসী সাদা মনের মানুষ হিসেবে খ্যাত মো.আইয়ূব খান জানান, ১শ ৮৩ শতক ভূমির উপর বৃদ্ধাশ্রমটি নির্মান করা হচ্ছে। আশ্রমটিতে প্রায় ৫ শতাধিক দরিদ্র, অসহায়, আশ্রয়হীন বৃদ্ধ-বৃদ্ধার আমৃত্যূ বিনামূল্যে থাকা-খাওয়ার ব্যবস্থা করা হবে। প্রতিষ্ঠানটি পরিচালনার মূলধন হবে ২৫ বিঘা ভূমি বাজার দর সমপরিমান অর্থ,যা প্রায় কোটি টাকা। এ ছাড়া ফাউন্ডেশনটি ইতোমধ্যে ১ শতাধিক মানুষের বিনামূল্যে চোঁখের ছাঁনি অপারেশন করেছে।

ঘন্টাব্যাপী বৃদ্ধাশ্রম কার্য্যমের খুটিনাটি জেনে ক্যা.তাজ সন্তোষ প্রকাশ করে বৃদ্ধাশ্রমে অবিলম্বে পাকা সড়ক ও বিদ্যুতের ব্যবস্থা করে দেয়ার আশ্বাস দেন।






Shares