Main Menu

নারী দিবসের কর্মসূচিতে বাধা ন্যক্কারজনক : মির্জা ফখরুল

+100%-

যে দেশের প্রধানমন্ত্রী, বিরোধী দলীয় নেত্রী এবং স্পিকার নারী সে দেশে নারী দিবসের কর্মসূচিতে পুলিশের বাধা দেয়া ন্যক্কারজনক বলে মন্তব্য করেছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।
তিনি বলেন, সারাবিশ্বে নারীর অগ্রযাত্রা ত্বরান্বিত করতে নারী দিবস পালন করা হচ্ছে। অথচ আমাদের দেশে দিবসটি পালনে বাধা দেওয়া হচ্ছে। এ ঘটনায় তিনি দলের পক্ষ থেকে নিন্দা ও প্রতিবাদ জানান। আন্তর্জাতিক নারী দিবস উপলক্ষে শনিবার সকাল সাড়ে ১০টার দিকে নয়াপল্টন থেকে র‌্যালি বের করার প্রস্তুতি নেয় জাতীয়তাবাদী মহিলা দল। কিন্তু, পুলিশি বাধায় তা পণ্ড হয়ে যায়।

এ সময় ক্ষুব্ধ নেতাকর্মীরা পুলিশের বেস্টনীর মধ্যে থেকেও সরকারবিরোধী স্লোগান দিয়ে প্রতিবাদ জানাতে থাকেন। এরপর কার্যালয়ে ফিরে গিয়ে সংবাদ সম্মেলনের আয়োজন করেন মহিলা দলের নেতারা। এখান থেকেই তারা ১০ মার্চের কর্মসূচির ঘোষণা দেন। সম্মেলনে মহিলাদলের সভাপতি নুরে আরা সাফা ও অন্যান্য নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

তিনি বলেন, সভ্যতার ক্রমবিকাশে পুরুষের পাশাপাশি নারীদেরও অবদান রয়েছে। নারীদের ক্ষমতায়ন ও অধিকার প্রতিষ্ঠায় এ দিবসটি সারা বিশ্বের ন্যায় আমাদের দেশে পালন করা হয়। কিন্তু জাতীয়তাবাদী মহিলা দলের নারী দিবসের কর্মসূচি পুলিশ পালন করতে দেয়নি। আমরা তার তীব্র নিন্দা জানাই।

এছাড়া র‌্যালিতে বাধা দেওয়ার প্রতিবাদে ১০ মার্চ দেশব্যাপী কালো পতাকা মিছিল কর্মসূচির ঘোষণা দিয়েছে জাতীয়তাবাদী মহিলা দল। শনিবার দুপুরে রাজধানীর নয়াপল্টনে বিএনপি কেন্দ্রীয় কার্যালয়ে সংবাদ সম্মেলনে সংগঠনের সাধারণ সম্পাদক শিরীন সুলতানা এ কর্মসূচি ঘোষণা করেন।

তিনি বলেন, যে দেশের প্রধানমন্ত্রী নারী, বিরোধীদল নেতা নারী, স্পিকার নারী, সেদেশে নারী দিবসের কর্মসূচিতে বাধা দেওয়া হয়েছে। এর প্রতিবাদে ১০ মার্চ সারাদেশের জেলাগুলোতে এবং ঢাকার থানায় থানায় কালো পতাকা মিছিল করবে মহিলা দল।






Shares