Main Menu

নবীনগরে দুষ্কৃতিকারীদের হামলায় আলোকিত বাংলদেশের সাংবাদিক গুরুতর আহত

+100%-

নিজস্ব সংবাদদাতা : নবীনগরে দুষ্কৃতিকারীদের হামলায় দৈনিক আলোকিত বাংলাদেশ প্রত্রিকার শেরে বাংলা বিশ্ববিদ্যালয় প্রতিনিধি সামসুল আলম গুরুত্বর আহত হয়েছেন। হামলা কারীরা ঐ সাংবাদিককে এলোপাথারী পিটিয়ে তার কাছ থেকে টাকা ও মূল্যবান জিনিষ পত্র ছিনিয়ে নিয়ে তাঁকে জিম্মি করে রাখে। খবর পেয়ে নবীনগর থানার পুলিশ ঘটনাস্থলে পৌঁছুলে হামলা কারীরা পালিয়ে যায়। খবর পেয়ে পুলিশ ও স্থানীয় সাংবাদিকরা তাঁকে উদ্ধার করে।

এ বিষয়ে সাংবাদিক সামসুল আলম থানায় লিখিত অভিযোগ দায়ের করেন। লিখিত অভিযোগে উল্লেখ, ব্রাহ্মণাবড়িয়া জেলার নবীনগর উপজেলার বড়াইল ইউনিয়নের বড়াইল গ্রামের হেবজুল বারী মাষ্টারের পুত্র দৈনিক আলোকিত বাংলাদেশ পত্রিকার শেরেবাংলা বিশ্ববিদ্যালয় প্রতিনিধি সামছুল আলমসহ ৯ জনকে আসামী করে গ্রাম্য বিরুধের জের ধরে তাঁকেসহ ৯ জনকে আসামী করে জনৈক বাচ্চু মিয়া বাদী হয়ে একটি মামলা দায়ের করেন। গত ২৬ জুলাই রোববার সকল আসামী ব্রাহ্মণবাড়িয়াস্থ বিজ্ঞ আদালতে হাজির হয়ে জামিন পান। এর পর সাংবাদিক সামসুল আলম জামিনের রিকলটি নবীনগর থানায় জমা দিতে যান। অভিযোগে উল্লেখ, বাড়ী ফেরার পথে নবীনগরস্থ সমবায় মার্কেটের সম্মূখে পৌছুলে রাত অনুমান পৌনে ৯ টার দিকে উপজেলার বড়াইল গ্রামের মৃত সামসু মিয়ার পুত্র বাচ্চু মিয়া, আবুল হোসেনের পুত্র আলাউদ্দিনসহ অজ্ঞাত আরো ১০/১২ জন যুবক সাংবাদিক সামসুল আলমের উপর হামলা করে এলোপাথারি কিল, ঘুশি ও লাথি মারতে থাকে ও তার জামা কাপর ছিড়ে ফেলে। এসময় দুষ্কৃতিকারীরা তাঁর নিকট থেকে ১০ হাজার টাকাসহ মূল্যবান জিনিপত্র ছিনিয়ে নিয়ে তাকে জিম্মি করে রাখে। ঘটনার খবর পেয়ে নবীনগর থানার পুলিশ ও স্থানীয় সাংবাদিকরা ঘটনাস্থলে ছুটে যান। পুলিশ আসার খবর পেয়ে হামলাকারীরা পালিয়ে যায়। আহত অবস্থায় সাংবাদিককে নবীনগর থানা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্যরত ডাক্তার তাঁকে দ্রুত ব্রাহ্মণবাড়িয়া সদর হাসপাতালে এবং পরে উন্নত চিকিৎসার জন্য তাঁকে ঢাকায় নেয়ার পরামর্শ দেন।

সাংবাদিক সামসুল আলম নবীনগর থানায় লিখিত অভিযোগ দায়ে করেন। এর পর ১ দিন পার হলেও লিখিত অভিযোগটি মামলা হিসেবে রেকর্ড হয়নি। এ ব্যাপারে নবীনগর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা রূপক কুমার সাহা ঘটনা ও লিখিত অভিযোগ প্রাপ্তির কথা স্বিকার করে বলেন, আমরা আইনগত ব্যাবস্থা নিচ্ছি।






Shares