Main Menu

নবীনগরে গণ জাগরণের মঞ্চে কাদের মোল্লাসহ সকল যুদ্ধাপরাধীদের ফাঁসির জোর দাবি

+100%-

নবীনগর প্রতিনিধি : কুখ্যাত রাজাকার কাদের মোল্লা ওরফে কসাই কাদেরের ফাঁসিসহ সকল যুদ্ধাপরাধীদের ফাঁসির দাবিতে  নবীনগর উপজেলা সদরে মিছিল ও সমাবেশ করেছে মুক্তিযুদ্ধ প্রজন্ম। শনিবার লঞ্চঘাটের সামনে ‘মুত্তিযুদ্ধ প্রজন্ম’ এর উদ্যোগে গণজাগরণের মঞ্চ তৈরী করে সেখানে বিকেল থেকে রাত পর্যন্ত বক্তারা তাদের বক্তব্যে অবিলম্বে কাদের মোল্লাসহ সকল যুদ্ধাপরাধীদের ফাঁসির জোর দাবি জানিয়েছেন। এসময় স্থানীয় বিভিন্ন শিল্পীগোষ্ঠীর শিল্পীরা মুক্তিযুদ্ধ, স্বাধীনতা ও জাগরণের গান গেয়ে ও কবিতা শুনিয়ে উপস্থিত জনতাকে উদ্দীপ্ত করে রাখে। এসময় মঞ্চের সামনে নরঘাতক কাদের মোল্লার একটি কুশপুত্তলিকা বানিয়ে তার শরীরে জুতা ও ঝাড়– লাগিয়ে সেখানে ক্ষুব্দ জনতাকে থু থু মারতেও দেখা যায়। এ গণজাগরণের মঞ্চে মুক্তিযুদ্ধের চেতনায় বিশ্বাসী বিভিন্ন রাজনৈতিক দলের নেতৃবৃন্দ, সুশীল সমাজের প্রতিনিধি, সাংবাদিক, আইনজীবি, ব্যবসায়ীসহ নানা পেশার প্রতিনিধিরা এসে একাত্মতা প্রকাশ করে বক্তব্য রাখেন। এক পর্যায়ে উপজেলা পরিষদের চেয়ারম্যান জিয়াউল হক সরকার এসে এ আন্দোলনের সংগে একাত্মতা ঘোষণা করে যুদ্ধাপরাধীদের ফাঁসির দাবি জানান।
মুক্তিযুদ্ধ প্রজন্মের পক্ষে অনুষ্ঠানের আয়োজকদের অন্যতম সাংবাদিক গৌরাঙ্গ দেবনাথ অপু জানান,‘যুদ্ধাপরাধীদের ফাঁসির দাবেতে এ গণজাগরণের মঞ্চ শনিবার ও রোববারও অব্যাহত থাকবে। সম্পূর্ণ অরাজনৈতিক ব্যানারে ‘মুক্তযুদ্ধ প্রজন্ম’ এর আয়োজন করেছে। এটি মুক্তিযুদ্ধের চেতনায় বিশ্বাসী সকল নাগরিকের একটি প্ল্যাটফর্ম। মুক্তিযুদ্ধের পক্ষের সকল শক্তিকে এ গণ জাগরণের মঞ্চে এসে একাত্মতা ঘোষণা করার জন্য আমরা উদাত্ত আহবান জানাচ্ছি।’
উল্লেখ্য, গতকাল শুক্রবারের পর আজ শনিবার ও রোববারও বিকেল ৪টায় গণজাগরণের মঞ্চ থেকে স্বাধীনতা, মুক্তিযুদ্ধ ও জাগরণের গণ সংগীত পরিবেশন করা হবে।






Shares