Main Menu

পূর্নিমা-অমাবস্যার রাতে এখনও আওয়ামীলীগের নেতাকর্মীরা ঘুমাতে পারেন না_ হুইপ স্বপন

+100%-

বিএনপি মহাসচিব ফখরুল ইসলাম আলমগীরের “আওয়ামীলীগ পালানোর পথ পাবে না” মন্ব্যের কঠোর সমালোচনা করেছেন আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ও জাতীয় সংসদের হুইপ সাঈদ আল মাহমুদ স্বপন । তিনি বলেন, ১৯৭৫ সালের কাল রাতের পরে জিয়াউর রহমান সেনাবাহীনি দিয়ে, পুলিশ দিয়ে, বিডিআর দিয়ে রাতে পর পর হারিকেন দিয়ে আওয়ামীলীগের নেতাকর্মী খুঁজে বেরিয়েছে। গ্রামের পর গ্রাম অসংখ্য নেকাকর্মীকে গাছের সাথে ঝুলিয়ে পিটিয়েছে। অসংখ্য নেতাকর্মীকে গুম করেছে। এমন মার মেরেছে, এমন নির্যাতন করেছে, মানুষ মানুষের উপর এমন নির্যাতন করতে পারেন না। জিয়াউর রহমান মারা গেছেন আজ কতদিন? এখনও পূর্নিমা-অমবশ্যার রাতে এখনও আওয়ামীলীগের নেতাকর্মীরা ঘুমাতে পারেন না। আয়ুবখান-জিয়াউর রহমান অত্যাচার নির্যাতন করে আওয়ামীলীগকে দেশ থেকে বিতাড়িত করতে পারে নাই। আর তুমি?

পালিয়ে যাওয়ার ইতিহাস আওয়ামী লীগের নেই উল্লেখ করে তিনি বলেন, আওয়ামী ক্ষমতার অবৈধ দখলদার কোনো ডাকাত সর্দারের পকেট থেকে জন্ম নেওয়া অবৈধ রাজনৈতিক দল নয়। এদেশের মাটি ও মানুষের দল আওয়ামী লীগ, বাঙালির আপন রাজনৈতিক প্রতিষ্ঠান। আপনার দলের দণ্ডমুণ্ডের কর্তা ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান ১/১১- র পর তার মামার বন্ধুদের থেরাপি গ্রহণ শেষে ২০০৮ সালের ১১ সেপ্টেম্বর দেশ ছেড়ে পালিয়ে গেছেন। পলাতক নেতার মহাসচিবের এমন আস্ফালন মানায় না।

রোববার দুপুরে ব্রাহ্মণবাড়িয়ার নবীনগর উপজেলা আওয়ামী লীগের সম্মেলনে প্রধান অতিথি হিসেবে এসব কথা বলেন তিনি।

বিএনপি মহাসচিব মির্জা ফখরুলকে উদ্দেশ করে তিনি আরও বলেন, আওয়ামী লীগ সরকার এ দেশের প্রত্যেক নাগরিকের জন্মগত নাগরিক অধিকার সমুন্নত রাখতে বদ্ধপরিকর। প্রয়োজনে আওয়ামী লীগ কর্মীরা পাহারা দিয়ে আপনাদের নিরাপত্তা নিশ্চিত করবে।

আওয়ামীলীগের চাওয়ার উপর নির্ভর করবে বিএনপি নির্বাচনে আসবে কি না বলে মন্তব্য করেছেন বাংলাদেশ আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক ও জাতীয় সংসদের হুইপ আবু সাঈদ আল মাহমুদ স্বপন। তিনি বলেন, আমাদের ইচ্ছার উপর বিএনপির নির্বাচনে আসা না আসা নির্ভর করে। আমরা চাইলেই তারা নির্বাচনে আসবে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশের পাশাপাশি নিজের দল আওয়ামী লীগ এমনকি মাঝে মাঝে বিএনপিও চালান বলে মন্তব্য করেছেন স্বপন।






Shares