Main Menu

নবীনগর পৌর এলাকা রেড জোন

+100%-

মিঠু সূত্রধর পলাশ, নবীনগর প্রতিনিধি: ব্রাহ্মণবাড়িয়ার নবীনগর পৌরএলাকা রেড জোন ঘোষণা করা হয়েছে। জরুরি সেবা ছাড়া সবধরনের যানবাহন ও নৌযান চলাচল বন্ধ রাখার সিদ্ধান্ত নিয়েছে নবীনগর উপজেলা করোনা ভাইরাস প্রতিরোধ কমিটি। নবীনগর উপজেলার এ পর্যন্ত করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছে ৯৫ জন। এরমধ্যে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ২৩ জন। আর মৃত্যুবরণ করেন ১জন । অপরদিকে হু হু করে বাড়ছে নতুন আক্রান্ত রোগী। এরই মধ্যে উপজেলা নির্বাহী অফিসের কয়েকজন স্টাফ সহ নবীনগর সরকারি কলেজ পাড়া,টিএন্ডটিপাড়া,পশ্চিমপাড়া,হাসপাতাল পাড়া,ভোলাচং ও বাঙ্গরা এলাকায় বেশ কিছু ব্যক্তি করোনা আক্রান্ত হওয়ায় পরবর্তী পদক্ষেপ গ্রহণ করতে নবীনগর উপজেলা করোনা ভাইরাস প্রতিরোধ কমিটি জরুরি সভা আহ্বান করেন।

বৃহস্পতিবার (১১/০৬) নবীনগর উপজেলা পরিষদ চেয়ারম্যান কার্যালয়ে সামাজিক দুরত্ব বজায় রেখে এই সভা অনুষ্ঠিত হয়। সভায় উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডাঃ হাবিবুর রহমান জানান এ পর্যন্ত ১১০১ জন ব্যক্তির নমুনা সংগ্রহ করে পরিক্ষা করা হলে এরমধ্যে ৯৫ জন ব্যক্তির শরীরে করোনা পজেটিভ সনাক্ত হয়। আক্রান্তদের ৫৫ জন্যই নবীনগর পৌর এলাকার বাসিন্দা।

নবীনগর উপজেলায় জেলার সর্বোচ্চ করোনা আক্রান্ত সনাক্ত হওয়ায় প্রতিরোধ গড়ে তোলার লক্ষ্যে আগামী (১২/০৬) শুক্রবার সকাল থেকে নবীনগর পৌর এলাকায় জরুরি সেবা ছাড়া সকল প্রকার যানবাহন ও নৌযান আগামী ২০ জুন/২০২০ পর্যন্ত বন্ধ থাকার সিদ্ধান্ত গ্রহণ করা হয়েছে। এছাড়া অন্যান সকল কার্যক্রম সরকারের নির্দেশনা মোতাবেক সামাজিক দুরত্ব বজায় ও স্বাস্থ্য- বিধি মেনে চলমান থাকবে। উল্লেখ্য নির্দেশনা অমান্যকারীদের কঠোর আইনের আওতায় আনা হবে।

সভায় উপস্থিত ছিলেন উপজেলা চেয়ারম্যান মোহাম্মদ মনিরুজ্জামান মনির,উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ মাসুম,সহকারী কমিশনার (ভুমি) মোঃ ইকবাল হাসান,নবীনগর থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা রনোজিত রায়,উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডাঃ হাবিবুর রহমান,নবীনগর উপজেলা প্রেসক্লাবের সভাপতি এম কে জসিম উদ্দিন প্রমুখ ।






Shares