Main Menu

নবীনগর পূর্ব ইউনিয়ন বাসীর স্বপ্নের সেতু অনুমোদনের অপেক্ষায়

+100%-
মিঠু সূত্রধর পলাশ, নবীনগর প্রতিনিধি:  ব্রাহ্মণবাড়িয়ার নবীনগর উপজেলার পূর্ব ইউনিয়ন বাসীর স্বপ্নের সেতু অনুমদন ও উদ্বোধনের জন্য অল্পকিছুদিন অপেক্ষা করতে হবে। নবীনগর তিতাস নদীর পাড়ের পূর্বইউনিয়ন সহ বেশ কিছু গ্রামের লক্ষাধীক মানুষের যাতায়াতের সুবিধার কথা ভেবে সেতুটি নির্মানের উদ্যোগ নিয়েছে গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার।
আজ শনিবার দুপুরে সরজমিনে গিয়ে সেতুটি নির্মানের স্থান নবীনগর পূর্ব ইউনিয়নের বগডহর গ্রাম ও নবীনগর পৌর এলাকার ৩নং ওয়ার্ড করিম শাহ মাজারের সাথে লাল নিশান টানিয়ে দেওয়া হয়। স্থানীয় সাংসদ মো. এবাদুল করিম বুলবুল এমপির আমন্ত্রনে বাংলাদেশ সরকারের প্লানিং কমিশনের বিভাগীয় প্রধান প্রকৌশলি প্রশান্ত কুমার চক্রবর্তী সেতুটি নির্মানের স্থান ও তিতাস নদীতে সেতুটি নির্মান হলে কতটা জনগুরুত্ব বহন করবে সেটি দেখতে আসেন।এসময় ব্রাহ্মণবাড়িয়া জেলা নির্বাহী প্রকৌশলী মো. সিরাজুল ইসলাম ও উপজেলা প্রকৌশলী মো. নূরুল ইসলাম তিতাস নদীর উপর সেতুটির দৈর্ঘ ও প্রস্ত অনুমান করে নদীটির দুই পারে লাল নিশান বসিয়ে রাখেন।
এসময় উপস্থিত ছিলেন, পৌর মেয়র এড. শিব শংকর দাস, উপজেলা চেয়ারম্যান মো. মনিরুজ্জামান মনির, জেলা পরিষদ সদস্য বোরখান উদ্দিন, উপজেলা আওয়ামীলীগের সহ সভাপতি এড. সুজিত কুমার দেব, ভাইস চেয়ারম্যান জাকির হোসেন সাদেক,মহিলা ভাইস চেয়ারম্যান শিউলি রহমান, আওয়ামীলীগ নেতা নজরুল ইসলাম নজু, ইউপি চেয়ারম্যান মো. এনামুল হক ভিপি এনাম, আওয়ামীলীগ নেতা সাইফুর রহমান সোহেল, আওয়ামীলীগ নেতা মো. নাছির উদ্দিন, আওয়ামীলীগ নেতা প্রনয় কুমার ভদ্র পিন্টু, আওয়ামীলীগ নেতা শামীম রেজা, ইউপি মেম্বার মো. রুমান প্রমুখ।
এ বিষয়ে স্থানীয় সাংসদ এবাদুল কমির বুলবুল বলেন, এই সেতুটি হলো লক্ষাধিক মানুষের স্বপ্নের সেতু। এখানে সেতুটি নির্মান হলে এর সুবিধা ভোগ করবে লক্ষ লক্ষ মানুষ।আশাকরি অল্প কিছুদিনের মধ্যেই এই সেতুটির নির্মান কাজ শুরু হবে। বাংলাদেশ সরকারের প্লানিং কমিশনের বিভাগীয় প্রধান প্রকৌশলি প্রশান্ত কুমার চক্রবর্তী বলেন, আমরা সেতুটির জনগুরুত্ব বঝতে পেরেছি। তিতাস নদীর উপর এই সেতুটির কতটা দৈর্ঘ-প্রসস্তÍ হতে পারে সেটির প্রাথমিক ধারনা নেয়া হয়েছে। আশা করি আগামী আট-নয় মাসের মধ্যেই সেতুটির অনুমদন হয়ে যাবে এবং তার নির্মান কাজ শুরু করা যাবে।
পরে স্থানীয় সাংসদ এবাদুল কমির বুলবুল তিতাস নদীর উপর সেতুটি নিমার্ন হলে কতটা জন গুরুত্ব বহন করবে সেটি স্পীড বোট যোগে তিতাস নদীতে ঘুরিয়ে দেখন।






Shares