Main Menu

নবীনগরে STC Bank Ltd. সিলগালা করে দিয়েছে প্রশাসন

+100%-
মিঠু সূত্রধর পলাশ, নবীনগর প্রতিনিধি::  সংশ্লিষ্ট দপ্তর থেকে যথাযথ অনুমোদনপত্র ও প্রয়োজনীয় কাগজপত্র দেখাতে না পারায় অবশেষে ব্রাহ্মণবাড়িয়ার নবীনগর উপজেলা সদরে অবস্থিত STC ব্যাংক লিমিটেড নামের একটি বেসরকারি সংস্থায় ‘সিলগালা’ করে দিয়েছে প্রশাসন। আজ রবিবার দুপুরে নবীনগরের এসি ল্যান্ড ইকবাল হাসান সংস্থাটি পরিদর্শন শেষে ওই সংস্থার কার্যক্রম বন্ধ করে সংস্থাটি সিলগালা করে দেন।
জানা গেছে, নবীনগর উপজেলা সদরের আদালত সড়কে গত প্রায় দুইমাস আগে STC Bank Ltd নামের ওই মাল্টিপারপাস সংস্থাটির কার্যক্রম শুরু হয়। সূত্র জানায়, গ্রাহকদেরকে স্বল্পসুদে ঋণ দেয়ার কথা বলে এর কার্যক্রম শুরু করে। স্বল্প সুদে মোটা অংকের ঋণ পাওয়া যায়, এমন প্রচারে সংস্থার কার্যালয়ে প্রতিদিন অসংখ্য নারী পুরুষ ভীড় জমাতেন। কিন্তু সংস্থাটির যথাযথ অনুমোদন এবং কোন বৈধ কাগজপত্র না থাকার অভিযোগে আজ রবিবার আনুষ্ঠানিকভাবে এটি সিলগালা করে দেয় প্রশাসন। এর আগে গত বৃহস্পতিবার নবীনগর থানার পুলিশ সংস্থাটির দুজন ষ্টাফকে কাগজপত্রসহ থানায় নিয়ে যায়। সেখানেও তারা পুলিশকে প্রয়োজনীয় কাগজপত্র দেখাতে ব্যর্থ হন। পরে আজ রবিবারের মধ্যে নিয়ম বহির্ভূতভাবে বিভিন্ন গ্রাহকদের কাছ থেকে নেয়া টাকা ফেরত দেয়ার মুচলেকা দিয়ে একজনের জিম্মায় সংস্থার ষ্টাফরা ওইদিন ছাড়া পান। এ অবস্থায় গতকাল সংস্থাটির সামনে লাগানো STC bank ltd এর সাইনবোর্ডটি খুলে ফেলে সংস্থার লোকজন।
এরপর আজ নতুন করে অফিস খুলে আবারও কার্যক্রম শুরু করে সংস্থাটি। এ খবর পেয়ে দুপুরে নবীনগরের সহকারি কমিশনার (ভূমি) ও প্রথম শ্রেণির ম্যাজিস্ট্রেট ইকবাল হাসান STC bank ltd কার্যালয় পরিদর্শন করেন। পরে যথাযথ অনুমোদন ও প্রয়োজনীয় কাগজপত্র দেখাতে না পারায় সংস্থাটির কার্যক্রম তিনি তাৎক্ষণিকভাবে বন্ধ করে কার্যালয়টি সিলগালা করে দেন। এ বিষয়ে এসি ল্যান্ড ইকবাল হাসান দুপুরে বলেন,”সংস্থাটি সংশ্লিষ্ট দপ্তরের কোন অনুমোদন দেখাতে পারেনি। তাই মানুষ যাতে প্রতারিত না হন, সেজন্য STC ব্যাংক নামক সংস্থাটির কার্যক্রম বন্ধসহ ব্যাংকটিতে সিলগালা লাগিয়ে দেয়া হয়েছে।।”






Shares