Main Menu

নবীনগরে ভারী বর্ষণে সংযোগ সড়কের সেতুর নিচ থেকে মাটি সরে চলাচলে জনদুর্ভোগ

+100%-

মিঠু সূত্রধর পলাশ, নবীনগর প্রতিনিধি ব্রাহ্মণবাড়িয়ার নবীনগর উপজেলার পৌর এলাকার আলিয়াবাদ গ্রামের একটি সংযোগ সেতুর নিচের মাটি অতি বর্ষণে সরে যাওয়ায় সেতুতে ওঠার মুখে এক পাশের পুরাতন আরসিসি ঢালাই ভেঙে বড় গর্তের সৃষ্টি হয়েছে। ফলে যান চলাচল ব্যহত ও জনদুর্ভোগ চরমে উঠেছে।

সরজমিনে গিয়ে দেখা যায়, এই সড়কটি দিয়ে উপজেলার সদর থেকে শ্রীরামপুর ইউনিয়ন এবং শ্যামগ্রাম ইউনিয়নের মধ্যে একটি সংযোগ সড়ক। এটি পৌরএলাকার আলিয়াবাদ থেকে গোপালপুর ও নাছিরাবাদ হয়ে ওই দুইটি ইউনিয়নে সংযুক্ত হয়েছে। সেতুটির একপাশের মাটি ও পুরাতন আরসিসি ঢালাই সরে গেছে। সেতুর গোড়ায় গর্ত হওয়ায় গত কয়েকদিন যাবত যান চলাচল বন্ধ রয়েছে। পথচারীরা জীবনের ঝুকি নিয়ে পায়ে হেঁটে সেতু পার হচ্ছে। এছাড়া সেতুটি বেশ পুরোনো এবং জরাজীর্ণ৷ সেতুর দুই পাশের রেলিং ভেঙে গেছে৷ প্রতিদিনই গর্তের আকার বড় হচ্ছে। স্থানীয় পথচারি রহিম মিয়া বলেন, এটি ভেঙ্গে যাওয়ার ফলে বাধ্য হয়ে তাঁদের কৃষিপণ্য বিক্রির জন্য ৫ কিলোমিটার ঘুরে উপজেলা সদরে নিয়ে যেতে হচ্ছে। এতে পণ্য পরিবহনে দ্বিগুণ ভাড়াও গুনতে হচ্ছে। অটোরিকশাচালক আক্কাস মিয়া বলেন, ‘আলিয়াবাদ, গোপালপুর, সাহেবনগর ও রেজতপুর গ্রামের সবাই এই রাস্তা দিয়ে গাড়ি চালান। মানুষ মালামাল নিয়ে এলে এই রাস্তা দিয়ে নিয়ে যেতে পারি না। যাত্রী নিয়ে গাড়িও চালাতে পারি না। শ্রীরামপুর ও শ্যামগ্রাম ইউনিয়নের হাজার হাজার মানুষ এই সেতু দিয়ে যাতায়ত করে।

উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) একরামুল সিদ্দিক বলেন, প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়ার জন্য স্থানীয় চেয়ারম্যানকে ইতিমধ্যে বলা হয়েছে এবং ব্রিজটি ভেঙে নতুন একটি ব্রিজ করার পরিকল্পনা রয়েছে। নবীনগর উপজেলা চেয়ারম্যান মনিরুজ্জামান মনির বলেন, যত দ্রুত সম্ভব ব্রিজের গোড়ার ভাঙা অংশটি মেরামত করা হবে।






Shares