Main Menu

নবীনগরে করোনা বিরোধী জরুরি সভায় সংশ্লিষ্ট ইউপি চেয়ারম্যানকেই খুঁজে পেলেন না প্রশাসন

+100%-

মিঠু সূত্রধর পলাশ,নবীনগর প্রতিনিধি: সরকারি ভাবে উপজেলা প্রশাসনসহ সকল ইউপি চেয়ারম্যানদেরকে বিদেশ থেকে আসা প্রবাসীদেরকে খুঁজে বের করে হোম কোয়ারেন্টিনে নেওয়ার আলটিমেটাম দিয়েছিলেন। অথচ সেই নির্দেশ বাস্তবায়নের জন্য জেলার নবীনগর উপজেলার একটি ইউনিয়নে অনুষ্ঠিত করোনা বিরোধী জরুরি সভায় ওই ইউপির চেয়ারম্যানকেই খুঁজে পেলেন না প্রশাসনের কর্মকর্তারা।
জানা যায়, শনিবার জেলা প্রশাসকের কার্যালয়ে করোনা ভাইরাস প্রতিরোধ সংক্রান্ত এক বিশেষ জরুরী সভায় ব্রাহ্মণবাড়িয়া জেলার ডিসি হায়াত-উদ-দৌলা খান সম্প্রতি বিদেশ থেকে আসা প্রায় ৯ হাজার বিদেশিকে ২৪ ঘণ্টার মধ্যে খুঁজে বের করে হোম কোয়ারেন্টিনে পাঠাতে জেলার সবকটি উপজেলা প্রশাসন ও ইউপি চেয়ারম্যানদেরকে নির্দেশ দেন।
সেই নির্দেশ বাস্তবায়নের জন্য রবিবার সকাল থেকে নবীনগর উপজেলা প্রশাসনের একাধিক টিম বিভিন্ন ভাগে বিভক্ত হয়ে উপজেলার ইউনিয়ন গুলিতে গিয়ে স্থানীয় চেয়ারম্যান, মেম্বার, শিক্ষকসহ সুধীজনদের নিয়ে জরুরি সভা করেন।
কিন্তু উপজেলার কৃষ্ণনগর ইউনিয়নে রবিবার সকালে করোনা বিরোধী সভা করতে গিয়ে ওই ইউনিয়নের বর্তমান চেয়ারম্যান মো. জিল্লুর রহমানকে খুঁজে পায়নি প্রশাসনের লোকজন।
জানা যায়, সকালে স্থানীয় হাইস্কুল প্রাঙ্গণে অনুষ্ঠিত কৃষ্ণনগর ইউনিয়নের সেই জরুরি সভায় সহকারী কমিশনার (ভূমি) ইকবাল হাসান, পুলিশ পরিদর্শক (তদন্ত) রুহুল আমীনসহ ঊর্ধ্বতন কর্মকর্তারা যোগ দেন। কিন্তু সেখানে খোদ কৃষ্ণনগর ইউনিয়নের চেয়ারম্যানকেই যোগ দিতে দেখা যায়নি। এতে প্রশাসনের কর্মকর্তারা হতচকিত হয়ে পড়েন।
ঘটনার সত্যতা নিশ্চিত করে পরিদর্শক (তদন্ত) রুহুল আমীন বলেন, ‘ডিসি স্যারের নির্দেশে এসিল্যান্ড স্যারের উপস্থিতিতে যেই ইউনিয়নে করোনা বিরোধী জরুরি সভা করলাম। সেখানে ইউপি চেয়ারম্যানই স্বয়ং অনুপস্থিত থাকল।’
এ বিষয়ে কৃষ্ণনগর ইউনিয়নের চেয়ারম্যান জিল্লুর রহমান মুঠোফোনে বলেন, ‘আমার বিরুদ্ধে মামলা থাকায় আমি সভায় যোগ দেইনি।’
সহকারী কমিশনার (ভূমি) ইকবাল হাসান বলেন, ‘চেয়ারম্যান অনুপস্থিত থাকলেও আমাদের সার্চ কমিটি কাজ করে যাবে। আর চেয়ারম্যানের অনুপস্থিতির বিষয়টি সংশ্লিষ্ট মহলকে জানানো হবে।’






Shares