Main Menu

নবীনগরে এক মুক্তিযোদ্ধাকে প্রাণনাশের হুমকি

+100%-

মিঠু সূত্রধর পলাশ, নবীনগর প্রতিনিধিঃ পৃথিবীর প্রতিটি স্বাাধীন দেশ সৃষ্টির পেছনে কারো না কারো বীরত্ব গাঁথা রয়েছে। তেমনি বিশ্ব মানচিত্রে বাংলাদেশ নামক রাষ্ট্রের নামকরণ ও লাল সবুজের পতাকা স্থান করার ক্ষেত্রে যাদের বীরত্ব গাঁথা রয়েছে তাদেরকে আমরা বীর মুক্তিযোদ্ধা হিসেবে চিনি ও জানি। যাদের নিঃস্বার্থ আত্মত্যাগ না থাকলে আজও আমরা পরাধীনতার গ্লানি ভাঙ্গতে পারতাম না। যেখানে বর্তমান সরকারের মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা যুদ্ধকালীন সময়ের সে সকল বীর মুক্তিযুদ্ধের রাষ্ট্রীয় সর্বোচ্চ মর্যাদার আসনে স্থান দিয়েছেন। সেখানে ব্রাহ্মণবাড়িয়া জেলার নবীনগরে একের পর এক মুক্তিযোদ্ধা লাঞ্ছিত হওয়াটা সত্যিই দুঃখজনক বলে মনে করেন সুশীল সমাজের প্রতিনিধিরা।

গত ২২ জুন নবীনগর উপজেলার শ্যামগ্রাম ইউনিয়নের শাহবাজপুর গ্রামে প্রতিবেশী কতৃক বীর মুক্তিযোদ্ধা মোয়াজ্জেম হোসেনকে প্রাণ নাশের হুমকি দেয়া হলে এলাকায় আলোচনার ঝড় উঠে। জানা যায়, ওই মুক্তিযোদ্ধার এক সন্তান গণমাধ্যম কর্মী হিসেবে করোনাকালীন সময়ে সম্মুখযোদ্ধা হয়ে রাষ্ট্রীয় জনস্বার্থে কাজ করছেন এলাকায়। এ বিষয়ে বীর মুক্তিযোদ্ধা মোয়াজ্জেম হোসেন বলেন,আমি এই দেশের স্বাধীনতার জন্য নিজ জীবন বাজি রেখে যুদ্ধ করেছি। এখন বয়স হয়েছে,শরীরে আগের মতো জোর পাই না। সে জন্যই স্বাধীনতার এত বছর পর আমার মত লোকদের প্রাণ নাশের হুমকি দেয়। আমি নিরোপাই হয়ে ন্যায় বিচার পাওয়ার লক্ষ্যে নিজে বাদী হয়ে আজ ২৭ জুন ওই সন্ত্রাসী মাইন উদ্দিন(৩০),আঃ কাদের(৩৭),রহিমা বেগম(২২) কে বিবাদী করে নবীনগর থানায় অভিযোগ দায়ের করেছি। আমি চাই আমাকে যারা প্রাণ নাশের হুমকি দিয়েছেন তাদের বিরুদ্ধে দ্রুত আইনগত ব্যবস্থা গ্রহণ করা হোক।

এ বিষয়ে নবীনগর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রনোজিত রায় বলেন, অভিযোগটি পেয়েছি তদন্ত সাপেক্ষে দ্রুত ব্যবস্থা গ্রহণ করা হবে।






Shares