Main Menu

নবীনগরে অনিয়মের অভিযোগ সংরক্ষিত নারী ইউপি সদস্য সাময়িক বহিস্কার

+100%-

মিঠু সূত্রধর পলাশ,নবীনগর প্রতিনিধি:  করোনাভাইরাসের প্রভাবে ক্ষতিগ্রস্ত পরিবার গুলোকে প্রধানমন্ত্রী শেখ হাসিনার আড়াই হাজার টাকা ঈদ উপহারের তালিকায় অনিয়ম ও স্বজনপ্রীতির অভিযোগে ব্রাহ্মণবাড়িয়ার নবীনগর উপজেলার লাউরফতেপুর ইউনিয়নের সংরক্ষিত এক নারী সদস্যকে সাময়িক বহিষ্কার করা করা হয়েছে।
মঙ্গলবার স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের স্থানীয় সরকার বিভাগ এক প্রজ্ঞাপনে লাউরফতেপুর ইউনিয়নের ১,২ ও ৩নং ওয়ার্ডের সংরক্ষিত নারী সদস্য পূর্ণিমা রাণী বনিককে সাময়িক বহিষ্কারাদেশ জারি করেন। স্থানীয় সরকার বিভাগের উপসচিব মোহাম্মদ ইফতেখার আহমেদ চৌধুরী এই প্রজ্ঞাপনে সাক্ষর করেন।
ওই প্রজ্ঞাপনে বলা হয়, সরকার বিরোধী নিয়ম ব্যতয় ঘটিয়ে প্রধানমন্ত্রী প্রদত্ত ব্যাংকিংয়ের মাধ্যমে নগদ অর্থ সহায়তার কর্মসূচির সুবিধাভোগী তালিকা প্রণয়নে অনিয়ম ও স্বজনপ্রীতির অভিযোগ স্থানীয় তদন্তে প্রমাণিত হয়েছে। ব্রাহ্মণবাড়িয়া জেলা প্রশাসক স্থানীয় সরকার (ইউনিয়ন পরিষদ) আইন, ২০০৯এর ৩৪(৪) ধারা অনুযায়ী উক্ত ইউপি সদস্যের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণের সুপারিশ করেছেন। স্থানীয় সরকার (ইউনিয়ন পরিষদ) আইন, ২০০৯এর ৩৪(১) ধারা অনুযায়ী তাকে স্বীয় পদ থেকে সাময়িক বহিষ্কার করা হলো।
এছাড়াও আলাদা এক কারণ দর্শানো নোটিশে ইউপি সদস্য পূর্ণিমা রাণী বনিককে কেন চূড়ান্ত ভাবে পদ থেকে বহিষ্কার করা হবে না, তা আগামী ১০ কার্যদিবসের মধ্যে জেলা প্রশাসকের মাধ্যমে স্থানীয় সরকার বিভাগে জবাব দিতে নির্দেশনা দেওয়া হয়।






Shares