Main Menu

নবীনগরের সংঘর্ষ ও লুটপাটের প্রকৃত ঘটনা আড়াল করতে আওয়ামীলীগের সভাপতিকে ফাসানোর পায়তারা

+100%-

মিঠু সূত্রধর পলাশ,নবীনগর প্রতিনিধি:ব্রাহ্মণবাড়িয়ার নবীনগরের পশ্চিম ইউনিয়নের দড়িলাপাং গ্রামের সংঘর্ষ ও লুটপাটের প্রকৃত ঘটনা আড়াল করতে আওয়ামীলীগের সভাপতিকে ফাসানোর পায়তারা করছে একটি পক্ষ। গতকাল শনিবার সন্ধ্যায় এ নিয়ে এলাকাটিতে আবারো নতুন করে উত্তেজনা বিরাজ করছে। এ বিষয়ে নবীনগর থানায় একটি মামলা দায়ের হয়েছে। এ ঘটনায় জড়িত সন্দেহে এখন পুর্যন্ত ৫ জন কে আটক করেছেন পুলিশ।
সরজমিনে গিয়ে দেখা যায়, উপজেলার পশ্চিম ইউনিয়নের দড়িলাপাং গ্রামে দীর্ঘদিন যাবত এলাকার হাকিম মাষ্টার গ্রুপ এবং জাহের আলী গ্রুপের মধ্যে ৩০ বছর পূর্বে থেকে গুষ্টিগত দ্বন্ধ চলে আসছে। এরই জের ধরে গত ১৯ এপ্রিল সোমবার রাত ৭ টার দিকে দুই গ্রুপে মধ্যে দেশীয় অস্ত্র-শস্ত্র নিয়ে সংঘর্ষে জড়িয়ে পড়লে জাহের আলি গ্রুপের আক্তার হোসেন(৪০) নামে একজন টেঁটা বিদ্ধ হওয়া সহ উভয়পক্ষের বেশ কয়েকজন আহত হয়। জানা যায়, গুরুতর আহত আক্তার হোসেনে এখনো ঢাকার একটি হাসপাতালে আই সি ও তে ভর্তি আছেন। সে এলাকার মুদি মালের দোকান চালাতেন।
এলাকাবাসী জানান, অসহায় আক্তারের উপর হামলার বিচারকে ভিন্নখাতে প্রবাহিত করতে এলাকার একটি কুচক্রি মহল উক্ত ইউনিয়নের আওয়ামীলীগের সভাপতি ও সম্ভাব্য ইউপি চেয়ারম্যান পদপার্থী মো. আনোয়ার হোসেন ও তার আপন ছোট ভাই আবু কাউছারকে সংঘর্ষের ঘটনায় জড়িয়ে এলাকায় নানাহ মিথ্যা অপপ্রচার চালাচ্ছে,যা সত্যিই দুঃখজনক। তারা আরো জানান,গ্রামটির দু’পক্ষের সংঘর্ষের ঘটনায় একটি স্বার্থাবেষী মহল ফায়দা নিতে চাচ্ছেন। তারা চান না এই চলমান বিবাধ মিমাংসা হোক। আমাদের সকলের দাবি প্রকৃত দোষীদের বিচার হোক।
এ বিষয়ে টেঁটা বিদ্ধ আক্তারের স্ত্রী ও মামলার বাদী সাবিকুন্নাহার বলেন, আমার স্বামী একজন সাধারণ মুদিমালে দোকানদার, ঘটনার সময় তিনি দোকানদারি করছিলেন। হঠাৎকরে প্রতিপক্ষের লোকজন আমার স্বামীর উপর দেশিয় অস্ত্র নিয়ে হামলা চালায়ে টেঁটাবিদ্ধ করে আমাদের দোকানের মালামাল লোটপাট করে নিয়ে যায়। আমার স্বামী এখন মৃত্যুর সাথে পাঞ্জালড়ছে।
এ বিষয়ে নবীনগর পশ্চিম ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি মো. আনোয়ার হোসেন জানান, আমি নবীনগর পশ্চিম ইউনিয়ন আওয়ামী লীগের বর্তমান সভাপতি। গত কয়দিন পূর্বে আমার ইউনিয়নের দড়িলাপাং গ্রামে দুই গ্রুপের মধ্যে সংঘর্ষ হয়, যা খুবই দুঃখজনক। আমি আসন্ন ইউনিয়ন পরিষদ নির্বাচনের পদপ্রার্থী হওয়ায় একটি কুচক্রি মহল আমাকে হেয়প্রতিপন্ন করতে আমাকে ও আমার ছোট ভাই কে এই ঘটনার সাথে জড়ানের চেষ্টা করছে। আমার বিরুদ্ধে অপপ্রচার চালানো হচ্ছে আমি নাকি আওয়ামী লীগের বহিস্কৃত সভাপতি। আমি এসব অপপ্রচারের তীব্রনিন্দা ও প্রতিবাদ জানাই এবং দড়িলাপাং গ্রামের সংঘর্ষের ঘটনায় সঠিক তদন্ত করে অপরাধিদের আইনের আওতায় আনার জোর দাবী জানাই।
নবীনগরের দাঙ্গা পরিস্থিতি ও নবীনগর পশ্চিম ইউনিয়ন আওয়ামী লীগের বর্তমান সভাপতি কে, এই বিষয় জানতে নবীনগর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এম এ হালিম কে জিজ্ঞাসা করা হলে তিনি বলেন, গ্রাম্য দাঙ্গা নিরসনে কাজ করছেন স্থানীয় সাংসদ এবাদুল করিম বুলবুলের নেতৃত্বে এলাকার দাঙ্গা নিরসন কমিটি। নবীনগর পশ্চিম ইউনিয়নের বর্তমান সভাপতি মো. আনোয়ার হোসেন।
নবীনগর থানার ওসি মো. আমিনুর রশিদ জানান, সংঘর্ষ হওয়া এলাকাটি আমদের নজরদারিতে রয়েছে।ইতিমধ্যে এঘটনায় জড়িত কয়েকজনকে গ্রেপ্তার করা হয়েছে।বর্তমানে এলাকার পরিস্থিতি শান্ত রয়েছে।






Shares