Main Menu

নবীনগরের বাড়াইল বণিক পাড়ায় পাঁচদিন ব্যাপী মহানামযজ্ঞানুষ্ঠান

+100%-

নবীনগর প্রতিনিধিঃ- নবীনগর উপজেলার সলিমগঞ্জ ইউনিয়নের বাড়াইল বণিক পাড়ায় গত শুক্রবার থেকে শুরু হয়েছে পাঁচদিন ব্যাপী মহানামযজ্ঞানুষ্ঠান।
এতে প্রতিবারের ন্যায় এবারো আয়োজক কমিটি বিভিন্ন কর্মসুচি গ্রহণ করেছে। এর মধ্যে রয়েছে শ্রীমদ্ভাগবত পাঠ, শুভ অধিবাস কীর্ত্তন, মঙ্গলদ্বীপ প্রজ্জ্বল সহ নামজপ কির্ত্তন ও প্রসাদ বিতরন।  উৎসবকে কেন্দ্র করে এলাকায় উৎসব মুখর পরিবেশ বিরাজ করছে।
প্রতি বছরের  ১৩ মাঘ (২৭ জানুয়ারী) থেকে ওই এলাকার শ্রীযুক্ত  বাবু জীবন বণিকের বাড়ীতে (শ্রীশ্রী কৃষ্ণ মন্দির প্রাঙ্গণ) একটানা পাঁচদিন ব্যাপী চলে এ উৎসব।
ধারাবাহিক  ভাবে প্রতিদিন বিকাল ৫ টা হতে রাত ৮ টা পর্যন্ত  এতে শ্রীমদ্ভাগবত পাঠ করা হয়। এবারের অনুষ্ঠানে শ্রীমদ্ভাগবত পাঠ করবেন  পাঠক,ভক্ত প্রবর শ্রীযুক্ত সুভাষ গোস্মামী, নারায়ণগঞ্জ এবং ময়মনসিংহ জেলার  ভক্ত প্রবর শীযুক্ত বাবু সুশীল মাষ্টার।
আয়োজনের দ্বিতীয় ধাপে ১৮ মাঘ ( ১ লা ফেব্রুয়ারী) রয়েছে শুভ অধিবাস কীর্ত্তন ও মঙ্গলদ্বীপ প্রজ্জ্বলন। অধিবাস কীর্ত্তন পরিবেশনায় অংশ গ্রহণ করবেন,  সজল মালাকার মৌলভী বাজার সিলেট।
এছাড়াও ১৯.২০.ও ২১ মাঘ (২.৩.ও ৪ ফেব্রুয়ারী) ২৪ প্রহর ব্যাপী শ্রীশ্রী নাম সংকীর্ত্তন মহাযজ্ঞ অনুষ্ঠান একটানা তিনদিন বিরতিহীন ভাবে চলবে।  হরিনাম সংকীর্ত্তন পরিবেশনা করবেনঃ-
শিব মন্দির সম্প্রদায়.ফরিদপুর, মদন মোহন সম্প্রদায়.বাগেরহাট, গোপাল সেবা সংঘ সম্প্রদায়. সাতক্ষীরা, গোপাল সংঘ সম্প্রদায়. হবিগজ্ঞ, নন্দ গোপাল সম্প্রদায়.পটুয়াখালী,  ভক্ত হরিদাস সম্প্রদায়. নরসিংদী। সব শেষে ২২ মাঘ (৫ ফেব্রুয়ারী) মহাপ্রসাদ বিতরণ করা হবে।
উক্ত মহানামযজ্ঞানুষ্ঠানকে সাফল্যমণ্ডিত করতে সকলের প্রতি বিনীত আহবান করেছেন সভাপতি- বাবু সুনিল চন্দ্র বণিক ও সম্পাদক- বাবু সুবল চন্দ্র দাস।






Shares