Main Menu

নবীনগরের প্রাচীন ঠাকুর বাড়ির মন্দিরের গণেশ মূর্তিসহ ৮টি পিতলের মূর্তি চুরি

+100%-

মিঠু সূত্রধর পলাশ,নবীনগর প্রতিনিধি: ব্রাহ্মণবাড়িয়ার নবীনগর পৌর এলাকার ভোলাচং গ্রামে ‘ঠাকুর বাড়ি’ খ্যাত স্কুল শিক্ষক মানিক চক্রবর্তীর বাড়ির দু’শ বছরের প্রাচীন মন্দিরে বুধবার মধ্যরাতে চুরির ঘটনা ঘটেছে। চোরের দল মন্দিরের তালা ভেঙ্গে প্রাচীন ওই মন্দির থেকে গণেশ মূর্তিসহ ৮টি পিতলের মূর্তি চুরি করে নিয়ে গেছে। ঘটনার খবর পেয়ে নবীনগর পৌরসভার মেয়র শিব শংকর দাস ঘটনাস্থল পরিদর্শন করেছেন
ভোলাচংয়ের বিশিষ্টজন প্রয়াত মন্তোষ চক্রবর্তীর ছোটভাই উপজেলার লাউর ফতেপুর কেজি উচ্চ বিদ্যালয়ের শিক্ষক মানিক চক্রবর্তী জানান, ‘আজ ভোরে বাড়িতে থাকা ২০০ বছরের প্রাচীন ওই মন্দিরের দুটি দরজা খোলা দেখতে পায় বাড়ির লোকজন। পরে মন্দিরে প্রবেশ করে দেখা যায়, মন্দিরের গণেশ মূর্তি, নারায়ণ মূর্তি ও শীলাসহ ৮টি পিতলের বিগ্রহ এবং মন্দিরের আনুষাঙ্গিক অন্যান্য জিনিসপত্রও মন্দির থেকে উধাও।
তিনি জানান, মনে হচ্ছে গভীর রাতে চোরের দল প্রথমে বারান্দার লোহার দরজার তালা এবং পরে মন্দিরের মূল দরজার দুটি তালা ভেঙ্গে মন্দিরের সর্বস্ব চুরি করে নিয়ে গেছে।
ঘটনার খবর পেয়ে নবীনগর পৌরসভার মেয়র অ্যাডভোকেট শিব শংকর দাস ও স্থানীয় কাউন্সিলর জসিম উদ্দিন ঘটনাস্থলে ছুটে যান।
মেয়র শিব শংকর দাস জানান,’প্রয়াত মন্তোষ চক্রবর্তীর বাড়ির প্রাচীন এই মন্দিরে তালা ভেঙ্গে এ ধরণের দু:সাহসিক চুরির ঘটনা খুবই উদ্বেগজনক। ঘটনাটি পুলিশকে জানানো হয়েছে
নবীনগর সার্কেলের দায়িত্বে থাকা জেলার অতিরিক্ত পুলিশ সুপার মকবুল হোসেন বলেন,”ঘটনাস্থলে এখনই পুলিশ পাঠানো হচ্ছে। তদন্ত করে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।






Shares