Main Menu

অবশেষে প্রভাবশালীদের হাত থেকে নবীনগর গুচ্ছগ্রামের পুকুরটি দখল মুক্ত হল

+100%-

মিঠু সূত্রধর পলাশ,নবীনগর প্রতিনিধি:  ব্রাহ্মণবাড়িয়ার নবীনগর উপজেলার লাউরফতেপুর ইউনিয়নের গুচ্ছগ্রামের আশ্রয়ণ প্রকল্পের পুকুরটি অবশেষে প্রভাবশালীদের হাত থেকে দখল মুক্ত করা হয়েছে। দখলমুক্ত করে বুধবার মৎস্য অধিদপ্তরের উদ্যোগে গুচ্ছগ্রামের পুকুর গুলিতে ১ শত ৩৬ কেজি মাছ অবমুক্ত করা হয়েছে। দীর্ঘদিন ধরে গুচ্ছগ্রামের ১শত পরিবারের কথা চিন্তা করে গুচ্ছগ্রাম এর নামে ৫ একরের ৩টি পুকুর লিজ দেয়া হয়। কিন্তু একটি পুকুর প্রভাবশালীদের দখলে থাকায় গুচ্ছগ্রামবাসী এর সুবিধা থেকে বঞ্চিত ছিল। তাই গতকাল প্রশাসনিক কর্মকর্তাবৃন্দ উপস্থিত হয়ে প্রভাবশালীদের দখলে থাকা পুকুরটি দখল মুক্ত করেন। একটি পুুকুরে পানি কম থাকায় অপর দুটি পুকুরে মাছের পোনা অবমুক্ত করেন।
গুচ্ছগ্রাম আশ্রয়ন প্রকল্পে বসবাসরত মানুষের কল্যাণে সরকারী ভাবে ওই মাছ অবমুক্ত করা হয়। এ সময় উপস্থিত ছিলেন উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ মাসুম, সহকারি কমিশনার (ভূমি) ইকবাল হাসান, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান জাকির হোসেন সাদেক, মৎস্য কর্মকর্তা আবু মাসুদসহ আরো অনেকে।
এ ব্যাপারে উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ মাসুম বলেন ১৩৬ কেজি মাছ পুকুরে অবমুক্ত করা হয়েছে এবং এই মাছের আয়ের অর্থ গুচ্ছগ্রামবাসীর জীবনযাত্রার মানোন্নয়নে ব্যয় করা হবে।
উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান জাকির হোসেন সাদেক বলেন আমরা দীর্ঘদিন ধরে শুনে আসছি ওই এলাকার প্রভাবশালীরা ওই পুকুরগুলি দখল করে রেখেছে। গতকাল উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ মাসুম ও সহকারি কমিশনার (ভূমি) ইকবাল হাসান পুকুরটি দখলমুক্ত করায় গুচ্ছগ্রামবাসি এখন থেকে এর সুবিধা ভোগ করবে।এখন থেকে ওই মাছের আয়ের অংশ গুচ্ছগ্রামবাসির কল্যানে ব্যয় করা হবে।






Shares