Main Menu

নবীনগর – নবীপুর সড়ক : আর কত অপেক্ষা আর যন্ত্রণার পর সংস্কার করা হবে!

+100%-

মিঠু সূত্রধর পলাশ,নবীনগর প্রতিনিধি: ব্রা‏হ্মণবাড়িয়ার নবীনগর উপজেলার নবীনগর টু নবীপুর সড়কের সংস্কার কাজ ও নতুন করে ড্রেন নির্মাণ কাজের টেন্ডার কার্য সম্পন্ন হয়ে গেছে অনেক আগেই। ড্রেনেজ ব্যবস্থা উন্নতকরার লক্ষ্যে ধীর গতিতে চলছে এর কাজ। মাঝ পথে এসে থেমে গেছে ড্রেনেজ নির্মাণ কাজও। যতটুকু ড্রেনের কাজ সম্পন্ন হয়েছে তার মধ্যে অনেকাংশে দেয়া হয়নি ঢাকনা (স্লাব)। যার ফলে যেকোন সময় ঘটতে পারে অনাকাংখিত দূর্ঘটনা। সড়কের বেহাল অবস্থায় জীবনের ঝুঁকি নিয়ে প্রতিদিন চলাচল করছে উপজেলার হাজার হাজার জনসাধারণ।
সরজমিনে দেখা যায়, নবীনগর-নবীপুর সড়কটি সংস্কার ও প্রশস্থ করার লক্ষ্যে সরকারি নিয়ম মোতাবেক সড়কটির পাশে থাকা বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান ও ঘর-বাড়ির সীমানা প্রাচীর ভাঙ্গার জন্য পৌরসভা কর্তৃক লাল রং দিয়ে পরিমান নির্ধারন করে দেয়া হয়। লাল রং দিয়ে পরিমান নির্ধানের প্রায় ১ বছর পাড় হয়ে গেলেও এখনও ভাঙা হয়নি নবীনগর ইচ্ছাময়ী বালিকা উচ্চ বিদ্যালয়ের সীমানা প্রাচীর সহ আশপাশের বাড়ির প্রাচীরও। দীর্ঘদিন সংস্কারের অভাবে সড়কটির বিভিন্ন স্থানে বড় বড় গর্তের সৃষ্টি হয়েছে। বর্তমানে বর্ষার মৌসুমে সামান্য বৃষ্টিতে ঐ গর্তগুলি পানিতে ডুবে সৃষ্টি হচ্ছে ছোট ছোট খালে। যার ফলে ভোগান্তি আর জীবনের ঝুঁকি নিয়ে প্রতিনিয়ত চলাচল করছে অত্র এলাকার জনসাধারণ। বিশেষ করে স্কুলগামী কোমলমতি শিক্ষার্থীরা, বয়ঃবৃদ্ধ ও অসুস্থ সকলের জন্য এই সড়কটি আজ মরণ মাঠে পরিনত হয়েছে। আর কত অপেক্ষা আর যন্ত্রণার পর এই রাস্তার কাজ হবে- ক্ষোভের স্বরে বলতে দেখা গেছে।
এ ব্যাপারে পৌর মেয়র মোঃ মাইনুদ্দিন জানান, লাল রং দিয়ে নির্ধারণকৃত প্রাচীর ভেঙ্গে, ড্রেনের স্লাব দেয়াসহ আগামী তিন (০৩) মাসের মধ্যে ড্রেনসহ রাস্তার সকল কাজ সম্পন্ন হবে।






Leave a Reply

Your email address will not be published. Required fields are marked as *

*

Shares