Main Menu

নবীনগরে বৈদ্যুতিক খুটিতে এক সাপ্তাহ যাবত অগ্নিকান্ডের ঘটনা ঘটেলেও কর্তৃপক্ষের কোন নজর নেই । যে কোন সময় ঘটতে পারে বড় ধরনের দূর্ঘটনা। 

+100%-
মিঠু সূত্রধর পলাশ,নবীনগর থেকেঃ  ব্রাহ্মণবাড়িয়ার নবীনগর সদর বাজারের সালাম রোডের তিন রাস্তার মোড়ে বৈদ্যুতিক খুটিতে এক সাপ্তাহ যাবত অগ্নিকান্ডের ঘটনা ঘটেলেও কর্তৃপক্ষের কোন নজর নেই । কর্তৃপক্ষের উদাসীনতায়  যে কোন সময় ঘটতে পারে বড় ধরনের দূর্ঘটনা।
আজ ৫ আগষ্ট রোজ বুধবার রাত সাড়ে নয়টার  দিকে সরজমিনে গিয়ে দেখা যায় ,  এই সদর বাজারে সালাম রোডের তিন রাস্তার মোড়ে অবস্থিত গোপাল জুয়েলার্সের সাথের একটি বৈদ্যুতিক খুঁটিতে পল্লী বিদ্যুতের তার, বাজার  জেনেটারের তার,  ডিসের তার, ইন্টারনেট কানেকশনের তার সহ অসংখ্য মোটা চিকন নিন্মমানের মেয়াদ উত্তীর্ণ  তারের জটলায়  পেঁচিয়ে  গিজগিজ করছে। সে তারের জটলায় একটি তার আরেকটি তারের সাথে লেগে স্পার্কিং করে প্রায়ই আগুন লেগে যায়। কর্তৃপক্ষের উদাসিনতায় এই আগুন লাগার দৃশ্য দেখে বাজার ব্যবসায়ীরা থাকেন আতংকে।
এ বিষয়ে স্থানিয়রা বাজারের গোপাল জুয়েলার্সের মালিক  বিশ্বজিৎ বাবু বলেন,অনেকবার জানানো হয়েছে পল্লীবিদ্যুতায়ন অফিসে। কিন্তু আগুন লাগলে সাময়িক পুরা তারটুকুই বদলে দিয়ে যায় পল্লীবিদ্যুত বা জেনেনেটারের লোকজন।
উল্লেক্ষ্য, গত কয়েক সাপ্তাহ আগে  নবীনগর বাজার ব্যবসায়ী কমিটির সভাপতি মনির হোসেনের তিনতলা বিশিষ্ট বিল্ডিংটির নীচ তলার মোহন হার্ডওয়ারের দোকানে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে।  সে অগ্নিকান্ডে দোকানটিতে থাকা প্রায় ১ কোটি টাকার মালামালের ক্ষয়-হ্মতি হয়। দীর্ঘ প্রায় ২ঘন্টা চেষ্টা করে স্থানীয়রা আগুন নিয়ন্ত্রণে নিয়ে আসলে মুরাদনগরের ফায়ার সার্ভিস টিম ঘটনাস্থলে পৌঁছে  আগুন সম্পূর্ণভাবে নিয়ন্ত্রণে নিয়ে আসেন।
 স্থানীয় বাজার ব্যবসায়ীরা ধারনা করেন বৈদ্যুতিক শট সার্কিটে  এই আগুনের সূত্রপাত হয়।