Main Menu

নবীনগরে নতুন সমস্যা যানজট

+100%-

নবীনগর প্রতিনিধি: রাজধানী ঢাকার যানজটের কথা সবারই জানা, দৃশ্যমান আছে দেশের বিভিন্ন মহাসড়কের যানজটও কিন্তু হচ্ছে না এই সকল ভোগান্তির কোন স্থায়ী সমাধান। সংশ্লিষ্ট মহল বিভিন্ন সময় বিভিন্ন ভাবে সকলকে সান্তনার বাণী শুনিয়েছে। ঠিক এই ধরণের একটি সমস্যা দেখা দিয়েছে ব্রা‏‏হ্মণবাড়িয়ার নবীনগর সদরে।

চলছে জেএসসি ও জেডিসি সমাপনী পরীক্ষা, আর এই পরীক্ষা চলাকালীন সময়ে নবীনগর সদরের বড় বাজারে রবিবার সকাল বেলা একটি বড় ট্রাক প্রবেশকালে সৃষ্টি হয় মহা যানজট। শুধু এই ট্রাকের কারণেই যানজট তা কিন্তু নয়, যানজটের প্রধান কারণ হচ্ছে ব্যাটারি চালিত অটো ইজি বাইক। নবীনগর পাইলট মডেল উচ্চ বিদ্যালয়ের গেইট হতে লঞ্চঘাট পর্যন্ত রাস্তার দু-পাশে অটো ইজি বাইকগুলো দাড়িয়ে থাকার ফলে সৃষ্টি হচ্ছে এই যানজটের। এতে ভোগান্তি পোহাতে হচ্ছে পরীক্ষার্থীসহ দূর দুরান্ত থেকে আসা যাত্রী সাধারণের।
পরীক্ষার্থীদের সাথে আসা অভিভাবকদের অনেকেই বলছে, পৌর কর্তৃপক্ষের উদাসীনতাই এই যানজনের সৃষ্টি। পরীক্ষা চলাকালীন সময়ে অন্তত পৌর কর্তৃপক্ষের উচিত পরীক্ষা কেন্দ্রে আসা-যাওয়ার রাস্তাগুলি যানজট মুক্ত রাখা। শুধু ইজি বাইক নয় বাজারের ভিতরে বড় বড় ট্রাক গুলো ঢুকতে না দিলে এই ধরনের যানজন সৃষ্টি হবে না।
এদিকে পৌর কর্তৃপক্ষ এই যানজট নিরসনে পূর্বে অনেক সময় নানা ধরনের পদক্ষেপ গ্রহণ করলেও তা স্থায়ী হয়নি। ফলে সমস্যা থেকেই যাচ্ছে।
এ বিষয়ে নবীনগর পৌরসভার মেয়র মাঈন উদ্দিন বলেন, জেএসসি ও জেডিসি পরীক্ষার কারণে একই সময় সকল রিকসা ও অটো এই রাস্তায় থাকায় এই যানজন। তবে আমরা রিকসা ও অটো ইজি বাইকের জন্য নির্ধারিত স্থানের জন্য চেষ্টা চালিয়ে যাচ্ছি। নির্ধারিত স্থান পেলে এই সমস্যা আর থাকবে না। পৌর কর্তৃপক্ষ সার্বক্ষণিক যানজট নিরসনে কাজ করে যাচ্ছে।






Leave a Reply

Your email address will not be published. Required fields are marked as *

*

Shares