Main Menu

কাতারে সাংবাদিক অ্যাসোসিয়েশনের কর্মশালা

+100%-

আমিনুল ইসলাম,কাতার প্রতিনিধিঃ আত্মউন্নয়নমূলক নিয়মিত কর্মসূচীর অংশ হিসেবে বাংলাদেশ লেখক সাংবাদিক অ্যাসোসিয়েশন কাতারের আয়োজনে প্রবাসী সংবাদকর্মীদের কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। এতে শুদ্ধরুপে বাংলা বানান লেখার উপর প্রশিক্ষণ দেয়া হয়।

২ ফেব্রুয়ারি বিকেলে দোহায় স্থানীয় এক বাংলাদেশি রেস্তোরাঁর হলরুমে কর্মশালা অনুষ্ঠিত হয়। এতে সভাপতিত্ব করেন অ্যাসোসিয়েশনের সভাপতি অধ্যাপক একেএম আমিনুল হক।

সাধারণ সম্পাদক নুর মোহাম্মদ, সহসভাপতি জাকারিয়া চৌধুরী, সাংগঠনিক সম্পাদক আমিনুল ইসলাম, সহ সাধারণ সম্পাদক কবি মফিজুর রহমান, হারুনুর রশিদ মৃধা এবং শাহেদ আহমদ প্রমুখ এতে অংশ নেন।

অমর একুশের মাস ফেব্রুয়ারিতে এ ধরণের কর্মশালা স্ব স্ব ক্ষেত্রে শুদ্ধ বানান ব্যবহারে সচেতনতা তৈরি করবে বলে অনুভূতি জানান উপস্থিত সংবাদকর্মীরা।

অনুষ্ঠানে বাংলা বানানের রীতিনীতি তুলে ধরেন প্রশিক্ষণ সম্পাদক তামীম রায়হান।

আধুনিক বাংলা ভাষায় বিভিন্ন শব্দ প্রয়োগ ও অর্থের ভিন্নতা সম্পর্কিত নিয়মকানুন তুলে ধরে তিনি বলেন, বাংলাভাষী হিসেবে তো বটেই, সংবাদকর্মী হিসেবে শুদ্ধ ও চলিত বাংলা ব্যবহার করার পাশাপাশি প্রবাসে অন্যদের এ বিষয়ের প্রতি সচেতন করে তোলা আমাদের কর্তব্য। প্রশিক্ষণ পর্ব শেষে সদস্যদের জন্য বৈকালিক চা চক্রের আয়োজন করা হয়।






Shares