Main Menu

লেবাননে কাজী নজরুল ইসলাম ফুটবল লীগের ২য় আসরের শুভ উদ্ধোধন

+100%-

 মো জুয়েল রানা লেবানন থেকে:-লেবাননে কাপারসিমায় ফুটবল খেলার মাঠে গত রবিবার ২৯শে অক্টোবর কাজী নজরুল ইসলাম ফুটবল লীগের ২য় আসরের এক জমকালো সাংস্কৃতিক অনুষ্টানের মধ্যে দিয়ে বল মাঠে গরিয়েছে। এতে প্রধান অতিথি হিসেব উপস্থিত ছিলেন বাংলাদেশ বর্তমান সরকাররে নিযুক্ত মান্যবর রাষ্ট্রদূত আবদূল মোতালেব সরকার। বিশেষ অতিথি ছিলেন, কমিউনিটি দলের নেতা বাবুল মুন্সি, নজরুল ইসলাম মজুমদার, আমীর হোসেম করিম,আবুবকর সিদ্দিক,হাবিবুর রহমান হাবীব,প্রবাসী ভাই-বোন সংগঠনের সভাপতি আতাউর রহমান,ওয়াসিম আকরাম সহ আরও অনেকে।

প্রধান অতিথি উদ্ধোধন কালে তার শুভেচ্ছা বক্তৃতায় বলেন,আমরা জানি খেলা-ধুলা মানুষের শারিরিক ও মানষিক বিকাশে সাম্পৃকত্থাকে তোলে ধরে। খেলা-ধুলা যেমন মানুষকে দৈহিক ভাবে ঠিক। থাকতে সাহায্য করে তেমনি মানষিক বিকাশে ও সাহায্য, করে। আপনারা জানেন যে যারা খেলা-ধূলা না করে বা কোন প্রকার আনন্দ উল্লাস উৎযাপনে কোন প্রকার লোভ নেই সেই লোক অন্যকে সাহায্য করতে পারে না। কেননা তার ভিতরে সেরকম কোন মনোভাব তৈরী হয়না। খেলা-ধুলা বা বই পড়া এই ধরনে ইচ্ছে গুলো খুবই গুরুত্বপূর্ণ মানব জীবনের জন্য।খেলাধুলা একদিকে যেমন নিজের দৈহিক ও মানষিক বিকাশ সাহায্য করে অন্যদিকে দেশ প্রেম থেকে শুরু করে মানবজনতা দিক গুলো বিকশিত হয়ে ওঠে। দেখবেন যারা একাজ গুলো করে তারাই মানবতার কাজে এগিয়ে আসে বেশি। রাষ্ট্রদূত আবদূল মোতালেব সরকার আরও বলেন,কমিউনিটি দলের নেতা হলে তারা অনেকেই জানেনা তাদের দায়িত্ব কি?এদেশে প্রায় ১লক্ষ ৪০ হাজার শ্রমিক আছেন তাদের অনেকেই জানেনা দূতাবাস থেকে কি কি সেবা প্রদান করা হয়। কমিউনিটি নেতাদের অন্যতম দায়িত্ব হচ্ছে, আপনারা লেবাননে বিভিন্ন জায়গায় ছড়িয়ে ছিটিয়ে আছেন। এবং আপনারা অনেক লোককে চিনেন, আমরা চিনিনা। আপনাদের দায়িত্ব হচ্ছে দূতাবাসের সেবা সূমহ গুলো এদেশে থাকা অসহায় মানুষ গুলো ও দূতাবাসে গেলে কি ধরনে সাহায্য সহযোগীতা পাবে এবিষয় গুলোকে অবহিত করা।

এছাড়া অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন,আয়োজক কমিটির,সংগঠনের সভাপতি সাংবাদিক জসিম উদ্দিন সরকার,সহসভাপতি জীবন সাধারন সম্পাদক রাজিব, আহসান উল্লাহ,সাংগঠনিক সম্পাদক জামাল হাছান,ক্রীড়া সম্পাদক সাইফুল ইসলাম প্রমুখ। উদ্ধোধনীয় দিনে প্রথম খেলায় গ্রীন বাংলা স্পোর্টিং ক্লাব ২-১ গোলে টাইগার স্পোর্টিং ক্লাবকে পরাজিত করে।দ্বিতীয় খেলায় লেসিকো শ্রমিক একাদশ ২-১ গোলে পরাজিত করে কাজী নজরুল অ্যাসোসিয়েনকে।






Leave a Reply

Your email address will not be published. Required fields are marked as *

*

Shares