Main Menu

“এলজিইডির টেন্ডারে অনিয়ম”-সংবাদের প্রতিবাদে জেলা আওয়ামীলীগের সংবাদ সম্মেলন:সাংবাদিকের বিরুদ্ধে মামলা

+100%-

প্রতিনিধি : ব্রাহ্মণবাড়িয়ায় দুই সাংবাদিকের বিরুদ্ধে তথ্য ও প্রযুক্তি আইনে মামলা দায়ের করা হয়েছে। গত সোমবার রাতে ঠিকাদার ওয়াহিদ শামীম বাদি হয়ে ব্রাহ্মণবাড়িয়া সদর মডেল থানায় এই মামলা দায়ের করেন। মামলার আসামী দুই সাংবাদিক হলেন, বাংলাদেশ প্রতিদিনের জেলা প্রতিনিধি মোশাররফ হোসেন বেলাল ও ফার্স্ট বিডি নিউজ টোয়ান্টিফোর ডটকমের জেলা প্রতিনিধি মজিবুর রহমান খান।


গত ১ আগষ্ট দৈনিক প্রতিদিনে এবং গত ৯ আগষ্ট ফার্স্ট বিডি নিউজ টোয়ান্টিফোর ডটকমে ব্রাহ্মণবাড়িয়ায় এলজিইডির টেন্ডারে অনিয়মের অভিযোগে প্রকাশিত সংবাদে সংক্ষুব্ধ হয়ে  ঠিকাদারী প্রতিষ্ঠান মোহাম্মদ ইউনুস এন্ড ব্রাদার্সের পক্ষে নির্বাহী পরিচালক ওয়াহিদ শামীম এই মামলা দায়ের করেন।


এদিকে দুই সাংবাদিকের বিরুদ্ধে  মিথ্যা মামলা দায়ের করায় সাংবাদিকদের মধ্যে তীব্র ক্ষোভের সৃষ্টি হয়েছে। এ ঘটনায় মঙ্গলবার দুপুরে ব্রাহ্মণবাড়িয়া প্রেসক্লাবে সাংবাদিকদের এক প্রতিবাদ সমাবেশ প্রেসক্লাব সভাপতি সৈয়দ মিজানুর রেজার সভাপতিত্বে অনুষ্ঠিত হয়। সভায় বক্তব্য রাখেন সিনিয়র সাংবাদিক মনজুরুল আলম, মোঃ সাদেকুর রহমান, মোহাম্মদ আরজু, স.ম.সিরাজুল ইসলাম, খ.আ.ম. রশিদুল ইসলাম, আবদুন নূর, আ.ফ.ম. কাউসার এমরান, দীপক চৌধুরী বাপ্পী, প্রেসক্লাবে সহ-সভাপতি আল আমিন শাহিন, সৈয়দ মোঃ আকরাম, সাধারণ সম্পাদক রিয়াজ উদ্দিন জামি, নজরুল ইসলাম শাহজাদা, মুখলেছুর রহমান জীবন প্রমুখ।


সমাবেশে  সাংবাদিকগন অবিলম্বে দায়েরকৃত  মিথ্যা মামলা প্রত্যাহার করার দাবি জানিয়ে সাংবাদিকদের বিরুদ্ধে মিথ্যা মামলা  দায়েরের উস্কানি দেয়ায় ব্রাহ্মণবাড়িয়ার এলজিইডি’র নির্বাহী প্রকৌশলী মোঃ সাখাওয়াত হোসেনের অপসারন দাবি করা হয়। সভায় গভীর রাতে সাংবাদিক মোশাররফ হোসেন বেলালের বাসভবনে মুখোশধারীদের অপতৎপরতা ও হুমকি দেয়ার নিন্দা জানানো হয়।

এ ব্যাপারে সদর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আকুল চন্দ্র বিশ্বাসের সাথে যোগাযোগ করলে তিনি ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, বিষয়টির তদন্তক্রমে ব্যবস্থা নেয়া হবে।


এদিকে ব্রাহ্মণবাড়িয়া জেলা আওয়ামীলীগের কমিটি এবং এলজিইডির টেন্ডার সংক্রান্ত রিপোর্টের প্রতিবাদে মঙ্গলবার দুপুরে সংবাদ সম্মেলন করেছে জেলা আওয়ামীলীগ। মঙ্গলবার দুপুরে প্রেসক্লাব মিলনায়তনে অনুষ্ঠিত সংবাদ সম্মেলনে জেলা আওয়ামীলীগের কমিটি গঠন নিয়ে দৈনিক প্রথম আলো ও দৈনিক কালের কন্ঠসহ স্থানীয় কয়েকটি প্রত্রিকায় প্রকাশিত গঠন মূলক সমালোচনাকে জেলা আওয়ামীলীগের পক্ষ থেকে স্বাগত জানানো হয়।  সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক আল-মামুন সরকার বলেন, গত আগষ্ট বাংলাদেশ প্রতিদিনের “ আওয়ামীলীগে তুষের আগুন” শিরোনামে সংবাদটি অত্যন্ত আপত্তিকর। প্রকাশিত সংবাদে জেলা আওয়ামীলীগের ভাবমূর্তি ও সুনাম মারাত্মকভাবে ক্ষুন্ন হয়েছে বিধায় তিনি প্রকাশিত সংবাদের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানান। এদিকে গত ১ আগষ্ট বাংলাদেশ প্রতিদিনে এবং ৯ আগষ্ট দৈনিক যুগান্তর এবং ফাস্ট বিডিনিউজ টোয়ান্টিফোর ডটকম অন লাইনে “ ব্রাহ্মণবাড়িয়া টেন্ডারবাজি, এলজিইডিতে ৩২ কোটি টাকার কাজ ভাগ-ভাটোয়ারা” শিরোনামে প্রকাশিত সংবাদ জেলা আওয়ামীলীগের ভাবমুর্তি ও সফলতাকে ¤¬ান করে দিয়েছে। তিনি চ্যালেঞ্জ করে বলেন, প্রকাশিত সংবাদ গুলো সম্পূর্ন মিথ্যা ও উদ্দেশ্যপ্রনোদিত। ব্রাহ্মণবাড়িয়া জেলা আওয়ামীলীগের কোন নেতা বা সদস্যের এই টেন্ডারের সাথে কোন সংশ্লিটতা নেই। তাছাড়া ই-টেন্ডার পদ্ধতিতে সমঝোতা বা বাক্স দখলের কোন সুযোগ নেই। তিনি ওই সব পত্রিকার স্থানীয় প্রতিনিধিদেরকে চ্যালেঞ্জ ছুড়ে দিয়ে প্রকাশিত সংবাদের সত্যতা প্রমানের আহবান জানান। তিনি সাংবাদিকদের বস্তুনিষ্ঠ সংবাদ পরিবেশনের আহবান জানান।
সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন জেলা আওয়ামীলীগের সিনিয়র সহ-সভাপতি ও পৌর মেয়র মোঃ হেলাল উদ্দিন, সহ-সভাপতি তাজ মোহাম্মদ ইয়াছিন, মোঃ হেলাল উদ্দিন, যুগ্ম সাধারণ সম্পাদক মাহাবুবুল বারী চৌধুরী মন্টু, সাংগঠনিক সম্পাদক মোঃ শাহআলম সরকার, প্রচার সম্পাদক সৈয়দ নজরুল ইসলাম, বিজয়নগর উপজেলা আওয়ামীলীগের সভাপতি মোঃ জহিরুল ইসলাম ভূইয়া ও জেলা মহিলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক অ্যাডঃ তাসলিমা সুলতানা খানম নিশাতসহ জেলা আওয়ামীলীগ ও অঙ্গ-সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ।






Shares