Main Menu

নরসিংদীতে ২দিন ব্যাপী সাউদপাড়া আনন্দ জয়দূর্গা আশ্রমের ২৫তম প্রতিষ্ঠাবার্ষিকী পালিত

+100%-

ব্রহ্মসঙ্গীত, নামজপ, গ্রন্থপাঠ, সর্বধর্মগীত, ধর্মসভা, ভোগানুষ্ঠান ও মহাপ্রসাদ বিতরণের মাধ্যমে এবার দুই দিনব্যাপী নরসিংদীর রায়পুরা উপজেলার সাউদপাড়া আনন্দ জয়দূর্গা আশ্রমের ২৫তম প্রতিষ্ঠাবার্ষিকী পালিত হয়েছে। উৎসবের সমাপনী দিনে সোমবার রাতে ‘দয়াময়’ তিনি এক এবং অদ্বিতীয়’ শীর্ষক এক ধর্মালোচনা সভায় বক্তারা সাম্প্রদায়িক সম্প্রীতির এই বাংলাদেশে ‘অসাম্প্রদায়িক চেতনায় আবারও বঙ্গবন্ধুর তৈরী ৭২ এর মূল সংবিধানে ফিরে যেতে বঙ্গবন্ধু কন্যার নেতৃত্বাধীন বর্তমান সরকারের প্রতি জোর দাবি জানানো হয়। ধর্মসভায় সভাপতিত্ব করেন সর্বধর্ম মিশন প্রধান কার্যালয়ের (ভোলাচং) কোষাধ্যক্ষ জগদীশ সাহা।

এতে আলোচনায় অংশ নেন সাতমোড়া আনন্দ আশ্রম কমিটির সাবেক সাধারণ সম্পাদক জয়দেব বর্মণ, স্থানীয় ইউপির সাবেক চেয়ারম্যান মাহফুজুল হক বাবলা, বাংলাদেশ হিন্দু মহাজোট, কেন্দ্রীয় কমিটির সদস্য ও দৈনিক বাংলা ৭১ এর বিশেষ প্রতিনিধি গৌরাঙ্গ দেবনাথ অপু, নবীনগরের চুওরিয়া মুন্সি রমিজউদ্দিন উচ্চ বিদ্যালয়ের সহকারী প্রধান শিক্ষক প্রদীপ দাস, আশ্রমের ভূমিদাতা মুকুন্দ বর্মণ, গোলাম হোসেন মেম্বার প্রমুখ।

অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন জয়দূর্গা আশ্রম কমিটির সেক্রেটারী জগদীশ বর্মণ। ধর্মসভা উপস্থাপনা করেন প্রদীপ বর্মণ। অনুষ্ঠানের শুরুতেই ভাষা শহীদদের প্রতি শ্রদ্ধা জানিয়ে মহামারী করোনামুক্তির জন্য বিশেষ প্রার্থনা করা হয়। বক্তারা জয়দূর্গা আশ্রমে একটি স্থায়ী মঞ্চ তৈরী করে দেয়ার জন্য স্থানীয় সাংসদের প্রতি জোর দাবি জানানো হয়। পরে সারারাত ব্যাপী সর্বধর্ম গীত ও মলয়া গানের আসরে কণ্ঠশিল্পী বিজয় আচার্য, অন্ধ অজয় পাল, ঝর্ণা বর্মণ, রীমা দাস, বাবুল মালাকারসহ বিশিষ্ট কণ্ঠশিল্পীরা গান শুনিয়ে স্রোতাদের মুগ্ধ করেন।






Shares