Main Menu

কসবায় পুলিশ-বিএনপি সংঘর্ষ, আহত ১৪

+100%-

কসবা উপজেলায় বিএনপি এবং পুলিশ সংঘর্ষে কমপক্ষে ১৪ জন আহত হয়েছেন। শনিবার বিকেল ৫টার দিকে এ ঘটনা ঘটে।

এ ঘটনার প্রতিবাদে তাৎক্ষণিকভাবে বিক্ষোভ মিছিল করেছে আওয়ামী লীগ।

পুলিশ ও প্রত্যদর্শী সূত্রে জানা গেছে, বিকেলে পৌর শহরের বিএনপির অফিস থেকে রোববারের হরতালের সমর্থনে মিছিল বের করলে পুলিশ বাধা দেয়। এসময় পুলিশ ও বিএনপি নেতাদের মধ্যে কথাকাটাকাটির এক পর্যায়ে সংঘর্ষ বেধে যায়।

সংঘর্ষে দুই পুলিশ সদস্যসহ কমপে ১৪ জন আহত হওয়ার খবর পাওয়া গেছে।

আধাঘণ্টা ধরে চলা সংঘর্ষের সময় বিএনপি কর্মীরা পুলিশকে ল্য করে ব্যাপক ইটপাটকেল নিপে ছাড়াও পৌর শহরের বেশ কয়েকটি দোকানপাট ভাংচুর করে।

কসবা উপজেলা বিএনপির সভাপতি এবং পৌর মেয়র মো. ইলিয়াস জানান, পুলিশ বিনা উসকানিতে আমাদের শান্তিপূর্ণ মিছিলে হামলা করেছে। এতে গুরুতর আহত অবস্থায় ছাত্রদলনেতা কামালকে উন্নত চিকিৎসার জন্য কুমিল্লায় পাঠানো হয়েছে।

তাছাড়া ছাত্রদল নেতা লিটন, মাহাবুব, যুবদল নেতা মো. ফুলমিয়াসহ কমপে ১২ নেতাকর্মী আহত হয়েছে বলে তিনি জানান।

কসবা থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) গাজী সাখাওয়াত হোসেন জানান, বিএনপির মিছিল থেকে হঠাৎই পুলিশের ওপর ইটপাটকেল নিপে করা হয়। এ সময় পুলিশ তাদের ধাওয়া করে। সংঘর্ষ নিয়ন্ত্রণে আনতে পুলিশ ৫-৭ রাউন্ড টিয়ারশেল নিপে ছাড়াও লাঠিচার্জ করে। বর্তমানে পরিস্থিতি নিয়ন্ত্রণে আছে। এ ঘটনায় এখনও কাউকে গ্রেপ্তার করা হয়নি।

এদিকে এর প্রতিবাদে এ ঘটনার কিছুণ পরই প্রতিবাদ মিছিল বের করেছে উপজেলা আওয়ামী লীগ। উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক কাজী আযহারুল ইসলামের নেতৃত্বে মিছিলটি শহরের প্রধান প্রধান সড়ক প্রদণি করে পৌর মুক্ত মঞ্চে সমাবেশ করে।






Shares