Main Menu

কসবায় ২শত ৫০ জন কৃষকদের মাঝে বীজ ও সার বিতরণ

+100%-

কসবা প্রতিনিধি::কসবা উপজেলায় কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের আয়োজনে ২০২০-২১ অর্থ বছরের খরিপ-২ মৌসুমে প্রণোদনা কর্মসূচীর আওতায় ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকদের মাঝে বিনামূল্যে রোপা আমন ধানের উৎপাদন বৃদ্ধির লক্ষ্যে ২৫০ জন কৃষকের মাঝে বীজ ও সার আজ দুপুরে বিতরণ করা হয়।

কৃষকদের মাঝে প্রধান অতিথি হিসেবে বিনামূল্যে ধানের বীজ ও সার বিতরণ করেন কসবা উপজেলা নির্বাহী অফিসার মাসুদ উল আলম। তিনি বলেন, কৃষি বান্ধব সরকার কৃষকদের দু:খ-দুর্দশার কথা চিন্তা করে এই করোনা কালীন সময়ে তাদের মাঝে কৃষি প্রণোদনা বিতরণের নির্দেশনা দিয়েছে কৃষি কর্মকর্তাদেরকে।তারই ধারাবাহিকতায় আজ কৃষকদের মাঝে এ সকল সার ও বীজ বিতরণ করা হলো। তিনি বলেন, বর্তমান সরকার মানুষের সুখে দু:খে পাশে থাকে । এ অর্থবছরে উপজেলার ২শত ৫০জন কৃষকের মাঝে জনপ্রতি ১০ কেজি ধানের এর বীজ, ১০ কেজি ডিএপি সার, ১০ কেজি এমওপি সার এবং ২কেজি হাইব্রিড বীজ ,২০কেজি ডিএপি সার,১০কেজি এমওপি সার পর্যায় ক্রমে দেওয়া হয়েছে।

বিতরণ অনুষ্ঠানে উপজেলা কৃষি অফিসার হাজেরা বেগম’র সভাপতিত্বে এই সময় কসবা উপজেলা প্রেসক্লাব সভাপতি খ.ম.হারুনুর রশীদ ঢালী,কসবা প্রেসক্লাব সভাপতি আব্দুল হান্নান, ,কৃষি সম্প্রসারণ অফিসার কামরুন্নাহার প্রমুখ উপস্থিত ছিলেন। উল্লেখ্য যে গত ২৪জুন ২শত জন কৃষক উফশী ও ৫০ জন কৃষক হাইব্রিড ধান বীজ ও সার বিতরণ কর্মসূচি কসবা উপজেলা নির্বাহী অফিসারের সভাপতিত্বে উদ্বোবাধন করেছিলেন কসবা উপজেলা পরিষদ চেয়ারম্যান এড: রাশেদুল কাওসার ভুইয়া জীবন। বিশেষ অতিথি ছিলেন কসবা উপজেলা পরিষদ ভাইস চেয়ারম্যান মো:মনির হোসেন,কসবা পৌর মেয়র এমরান উদ্দিন জুয়েল প্রমুখ।






Shares