Main Menu

কসবায় বিএনপির নেতাকর্মীদের সাথে পুলিশের সাথে ধাওয়া পাল্টা ধাওয়া, সাংবাদিক সহ আহত-১০ আটক-১

+100%-
কসবা প্রতিনিধি:  নবগঠিত কসবা উপজেলা যুবদলের কমিটি গঠন নিয়ে পুলিশ, নবগঠিত যুবদলের কমিটির শো-ডাউনকে কেন্দ্র করে পুলিশের সাথে ধাওয়া পাল্টা ধাওয়ার ঘটনা ঘটেছে। এতে  বিএনপি’র অন্তত ১০ নেতাকর্মী আহত হয়েছে। আজ সোমবার সকাল ১০টার দিকে এ ঘটনা ঘটে। এ ঘটনায় জেলা ছাত্রদলের যুগ্ম সাধারন সম্পাদক সিরাজুল হক ইমুকে আটক করা হয়।
পুলিশ ও বিএনপি’র নেতাকর্মীরা জানান,গত ১২জুন কসবা উপজেলা যুবদল ও পৌর যুবদলের আহবায়ক কমিটি অনুমোদন দেয়াহয়। পরে এই কমিটি গত ৯ সেপ্টেম্বর ফেইসবুকে প্রকাশ করাহয়। পরে আজ সকালে কসবা উপজেলা          যুবদলের নবগঠিত কমিটির আহবায়ক মাসুদুল হক দীপুর নেতৃত্বে নেতাকর্মীরা অনন্তপুর গ্রামের বালুরমাঠ থেকে ব্যানার ফেষ্টুন নিয়ে একটি মিছিল বের করে। পরে অনুমোদন না থাকায় পুলিশ মিছিলটি ছত্রভঙ্গ করে দেয়। এসময় বিএনপি’র  নেতাকর্মীদের সাথে পুলিশের ধাওয়া পাল্টা ধাওয়া হয়। এসময় নবগঠিত কমিটির আহবায়ক মাসুদুল হক ভুইয়া  দীপু, জেলা ছাত্রদলের যুগ্ম সাধারন সম্পাদক সিরাজুল হক ইমু, কর্মী সাজেদুল হক, আকরাম সহ অন্তত ১০ জন নেতাকর্মী আহত হয়। এসময় মোহনা টিভির কসবা প্রতানিধি সাংবাদিক হারুন অর রশিদ ডালি, সময় টিভির ক্যামেরাপার্সন জুয়েল রহমান, এটিএন নিউজের ব্যুরো প্রধান পীযুষ কান্তি আচার্য ঢিলের আঘাতে আহত হন। এসময় পুলিশ ঘটনা স্থল থেকে
জেলা ছাত্রদলের যুগ্ম সাধারন সম্পাদক সিরাজুল হক ইমুকে আটক করেন।
কসবা উপজেলা যুবদলের আহ্বায়ক মাসুদুল হক ভূইয়া বলেন, নতুন কমিটি গঠন করায় আমরা কসবা-আখাউড়া বিএনপির কান্ডারি কবির আহম্মেদ ভূইয়ার নির্দেশনা ও পরামর্শে হাজারো নেতাকর্মী নিয়ে আনন্দ মিছিল বের করি। পুলিশ বিনা উস্কানিতে আমাদের শান্তিপূূর্ণ মিছিলে বাধা দিয়েছে। পুলিশের হামলায় আমাদের বেশ কয়েকজন নেতাকর্মী আহত হয়েছেন। আমাদের ৫/৭ জন নেতাকর্মীকে পুলিশ আটক করেছে।
কসবা থানার ভারপ্রাপ্ত কর্মকতা মোঃ আলমগীর ভূঁইয়া জানান বিএনপি নেতাকর্মীদের মিছিল করার অনুমতি ছিল না। যার কারণে পুলিশ তাদেরকে বাধা দেয়। তারা বাধা না মানার কারণে পুলিশ বিএনপি নেতাকর্মীদের মিছিল ছত্রভঙ্গ করে দেয়। এ ঘটনায় পুলিশ ছাত্রদলের এক নেতাকে আটক করে। বর্তমানে কসবা উপজেলার বিভিন্ন পয়েন্টে বিপুল সংখ্যক পুলিশ মোতায়েন করা হয়েছে ‌। বিএনপি ও যুবদলের পদবঞ্চিত পক্ষরা স্থানীয় বিএনপির অফিস দখল করে রাখেন। অবশেষে কসবা উপজেলা ছাত্রলীগের আহবায়ক আফজাল হোসেন রিমনে নেতৃত্বে ছাত্রদল ও যুবদলের নৈরাজ্যের প্রতিবাদে শান্তিতপূর্ণ মিছিল করেন।





Shares