Main Menu

কসবায় তুচ্ছ ঘটনাকে কেন্দ্র সংঘর্ষ :: ৩০ টি ঘরবাড়ি ভাঙচুর ও লুটপাট – আটক ১০

+100%-
কসবা প্রতিনিধি::  ব্রাহ্মণবাড়িয়ার কসবায় তুচ্ছ ঘটনার জের ধরে দফায় দফায় ধাওয়া-পাল্টা ধাওয়া ৩০টি বাড়িঘর ভাঙচুর ও লুটপাট। এ ঘটনায় ১০ জনকে জিজ্ঞাসাবাদের জন্য আটক করেছে পুলিশ ।ঘটনাস্থলে পুলিশ মোতায়েন করা হয়েছে।
পুলিশ ও স্থানীয় সূত্রে জানা যায় উপজেলার কায়েমপুর ইউনিয়নের জাজিসার গ্রামের শিপন মিয়ার পুত্র ইমন মিয়া (১৮) ও একই ইউনিয়নের নোয়াগাঁও গ্রামের লাক্সু মিয়ার পুত্র  আলামিনের সাথে ১২০০ টাকা লেনদেন নিয়ে মতবিরোধ চলে আসছিল।
গত ২৩ মে ইমন মিয়া নোয়াগাঁও গ্রামের আলামিনের বাসায় টাকা চাইতে গেলে তাকে আলামিনের লোকজন মারধোর করে। এক ঘটনাটি গ্রামে ছড়িয়ে পড়লে তাদের লোকজন মুখোশ পরে দেশীয় অস্ত্রশস্ত্র নিয়ে নোয়াগাঁও গ্রামে দফায় দফায় হামলা চালায়।
এ ঘটনার জের ধরে আজ(২৪মে) রবিবার সকাল দশ টায় সন্ত্রাসীরা দেশীয় অস্ত্রশস্ত্র নিয়ে নোয়াগাঁও গ্রামের তাণ্ডবলীলা চালায়। এসময় নোয়াগাঁও গ্রামের নারী-পুরুষ ভীত-সন্ত্রস্ত হয়ে দিকবিদিক ছুটাছুটি করতে থাকে। হামলাকারীরা নোয়াগাঁও গ্রামের ত্রিশটি ঘরবাড়ি উদ্দিনের বেরা কুপিয়ে ভাঙচুর ও লন্ডভন্ড করে। নোয়াগাঁও গ্রামের তহিদ বিয়া (৭০)আব্দুর রহিম (৬৫)আব্দুস সালাম (৬৫)জানান হামলাকারীদের তাণ্ডবলীলা পার্শ্ববর্তী গ্রাম আকছিনা ও পানিয়ারুপ গ্রামে নোয়াগাঁও গ্রামের নারী-পুরুষরা আশ্রয় নেয়। নোয়াগাঁও গ্রামের হার্নিয়ার কন্যা লিজা আক্তার জানান; হামলাকারীরা তার ঘরের দরজা ভেঙে ভিতরে প্রবেশ করে আলমারিতে থাকা পাঁচ ভরি স্বর্ণ ও নগদ এক লক্ষ টাকা ও দুইটি টাচ মোবাইল সেট লুট করে নিয়ে যায়।হামলাকারীরা ঘরের আসবাবপত্র আলমারির ভাঙচুর করে।
সংবাদ পেয়ে পুলিশ ঘটনাস্থলে পৌঁছে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। এ ঘটনায় পুলিশ জাইসালমের ১০ জনকে জিজ্ঞাসাবাদের জন্য আটক করে। আটককৃতরা হলো আতিকুল ইসলাম (৩৪),রনি মিয়া (১৮),মনির হোসেন (১৯),শহীদ (২২),আলাউদ্দিন (১৫),জহির (১৮), ও রিয়াদ (১৪)।
কসবা থানার ওসি তদন্ত আসাদুল ইসলাম জানান তুচ্ছ ঘটনার জের ধরে জাজিসার গ্রামের লোকজন হামলা চালিয়ে ৩০ ঘরবাড়ি ভাঙচুর করে এ ঘটনায় জিজ্ঞাসাবাদের জন্য ১০ জনকে আটক করা হয়।
কসবা থানা অফিসার ইনচার্জ মোহাম্মদ লোকমান হোসেন ঘটনা সত্যতা স্বীকার করে বলেন,পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে ঘটনাস্থলে পুলিশ মোতায়েন করা হয়েছে।
আজ সকালে কায়েমপুর ইউনিয়নের আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ইফতেখার আলম রনির নিকট নোয়াগাও গ্রামবাসী জাজিসার গ্রামে গিয়ে শান্তির লক্ষে আপোষ মিমাংসা কথা বললে আসার পরই এই ঘটনাটি সুষ্টি হয়েছে বলে স্থানীয়রা জানান।





Shares