Main Menu

কসবায় জাতির পিতা বঙ্গবন্ধুর ৪৫ তম শাহাদত বার্ষিকী ও জাতীয় শোক দিবস পালিত

+100%-

কসবা প্রতিনিধি।  জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৫ তম শাহাদত বার্ষিকী ও জাতীয় শোক দিবস ২০২০ উদযাপন উপলক্ষে কসবা উপজেলা প্রশাসন সরকারের নির্দেশনা মোতাবেক বর্তমান প্রেক্ষাপট বিবেচনায় স্বাস্থ্যবিধি অনুসরণ পূর্বক সীমিত পরিসরে দিন ব্যাপী বিভিন্ন কর্মসূচির মধ্যে দিয়ে দিবসটি পালিত হয়েছে।
এ দিবসে সূর্যোদয়ের সাথে সাথে সকরারি,আধা-সরকারি,স্বায়ওশাসিত প্রতিষ্ঠান,শিক্ষা প্রতিষ্ঠান ও বেসরকারি ভবনসমূহে জাতীয় পতাকা র্অধনমিত ভাবে উওোলন করা হয়। সকাল ১১টায় কসবা উপজেলা মুক্তিযোদ্ধা কমপ্লেক্স ভবনে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ। বেলা সাড়ে ১১টায় উপজেলা পরিষদ মিলনায়তনে আলোচনা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত এবং সকল ধর্মীয় প্রতিষ্ঠানে সুবিধাজনক সময়ে সকল মসজিদ,মন্দির,গীর্জাসহ অন্যান্য উপাসনালয়ে বিশেষ মোনাজাত ও র্প্রাথনা করা হয়। এছাড়া উপজেলার সকল ইউনিয়ন পরিষদ এবং শিক্ষা প্রতিষ্ঠানে যথাযোগ্য মর্যাদায় স্বাস্থ্যবিধি অনুসরণর্পূবক জাতীয় শোক দিবস উদযাপন করা হয়।

উপজেলা প্রশাসনের আয়োজনে উপজেলা পরিষদ সম্মেলন কক্ষে উপজেলা নির্বাহী অফিসার মাসুদ উল আলম এর সভাপতিত্বে আলোচনা সভায় কসবা উপজেলা পরিষদ চেয়ারম্যান এড.রাশেদুল কাওছার ভ’ইয়া জীবন,কসবা পৌর মেয়র এমরান উদ্দিন জুয়েল, উপজেলা ভাইস চেয়ারম্যান মো: মনির হোসেন,উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান ফারহানা সিদ্দীকী,সহকারী কমিশনার ভ’মি হাছিবা খান, উপজেলা আওয়ামী লীগের যুগ্ম আহবায়ক কাজী আজহারুল ইসলাম,এম.জি হাক্কানী,কসবা থানা অফিসর ইনচার্জ মুহাম্মদ লোকমান হোসেন, কসবা থানা কমিউনিটি পলিশিং কমিটির সভাপতি সফিকুল ইসলাম ভুইয়া রগুু, কসবা উপজেলা যুবলীগের সভপতি ও সাধারণ সম্পাদক এবং কসবা উপজেলা ছাত্রলীগের আহবায়কসহ প্রমুখ উপস্থিত ছিলেন। এছাড়া মুক্তিযোদ্ধা,জনপ্রতিনিধি,সরকারি কর্মকর্তা সহ সরকারী বেসরকারী কর্মকর্তারা, রাজনৈতিক নেতৃবৃন্দ ও সাংবাদিকরা উক্ত সভায় অংশ গ্রহণ করেন।

একই ছাড়া স্বাস্থ্যবিধি অনুসরণ পূর্বক সীমিত পরিসরে কসবা পৌরসভা জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৫ তম শাহাদত বার্ষিকী ও জাতীয় শোক দিবস ২০২০ শান্তির্পূণ ভাবে উদযাপনসহ এবং বিশেষ মোনাজাত অনুৃষ্ঠিত হয়।






Shares