Main Menu

কসবায় বিদ্যুতের আগুনে পুড়লো কৃষকের বসতঘর

+100%-

কসবা প্রতিনিধি ॥ ব্রাহ্মণবাড়িয়ার কসবায় বিদ্যুতের শক সার্কিটের আগুনে পুড়ে গেছে এক কৃষকের বসতঘর। গত বৃহস্পতিবার (১৮ মে) রাতে উপজেলা খাড়েরা ইউনিয়নের মনকাশাইর গ্রামে এ ঘটনা ঘটে । আগুনে ঘরসহ সকল ঘরের মালামাল পুড়ে ছাই হয়ে গেছে। ক্ষতিগ্রস্থ ওই কৃষকের নাম আবুল কালাম (৫৫)। খবর পেয়ে দমকল বাহিনীর লোকজন এসে আগুন নেভায়। এ ঘটনায় প্রায় ১০ লক্ষ টাকার ক্ষতি হয়েছে বলে জানান ক্ষতিগ্রস্থ কৃষক। খবর নিয়ে ক্ষতিক্ষতি নিরুপন করতে লোকজন পাঠিয়েছেন উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ আমিমুল এহসান খান।

ক্ষতিগ্রস্থ কৃষক আবুল কালাম জানান, গত বৃহস্পতিবার রাত সাড়ে দশটার দিকে পাশের ঘরে কথা বলছিলেন তারা। এমন সময় তার এক ভাতিজা ঘর থেকে বের হয়। বের হয়ে দেখতে পায় তাদের ঘরে আগুন জ্বলছে। সে তখন আগুন আগুন বলে চিৎকার শুরু করলে ঘর থেকে লোকজন বেরিয়ে আগুনের লেলিহান শিখা দেখতে পায়। একপর্যায়ে বাড়ির লোকজনের আর্তচিৎকারে প্রতিবেশীরা এসে আগুন নেভানোর চেষ্টা করতে থাকে। পরে স্থানীয় লোকজন উপজেলার চৌমুহনীতে অবস্থিত দমকল অফিসকে জানালে দমকল বাহিনীর লোকজন এসে আগুন নিয়ন্ত্রনে আনেন। এর আগেই ঘরের সকল আসববাপত্র, কয়েক লক্ষ টাকার দেশী-বিদেশী জাতের কবুতর, ধান-চালসহ সবকিছু পুড়ে ছাই হয়ে গেছে। তিনি জানান, সবকিছু পুড়ে গিয়ে প্রায় নিঃস্ব তিনিসহ তার ভাইয়ের পরিবার। তিনি এই দুঃসময়ে এলাকার সাংসদ আইনমন্ত্রী, উপজেলা প্রশাসনসহ সকল হৃদয়বান মানুষের সহযোগিতা কামনা করেন।
কুটি দমকল বাহিনী লিডার খালিদ আবদুল্লাহ জানান, খবর পেয়ে আমরা ১৫ মিনিটের মধ্যেই ঘটনাস্থলে পৌছে আগুন নেভানোর কাজ শুরু করি। সম্পুর্ণ নিয়ন্ত্রনে আনতে প্রায় এক ঘণ্টা সময় লেগেছে। ওই বাড়ির লোকজন জানান বিদ্যুতের শকসার্কিট থেকে আগুন লেগেছিলো।

উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ আমিমুল এহসান খান জানান, উপজেলা মনকাশাইর গ্রামে আগুনে পুড়ে এক কৃষকের ক্ষয়ক্ষতির বিষয়টি শুনেছি। উপজেলা প্রশাসনের পক্ষ থেকে ক্ষতি নিরুপন করতে লোক পাঠানো হয়েছে। ক্ষতিগ্রস্থ কৃষককে সহযোগিতার জন্য জেলা প্রশাসনকে অবহিত করা হবে।






Shares