Main Menu

কসবায় ইউপি সদস্যের মামলা-হামলার প্রতিবাদে মানববন্ধন ও প্রতিবাদ সভা

+100%-

কসবায় এক ইউপি সদস্যের প্রভাব, মিথ্যা মামলা-হামলা ও হয়রানীর প্রতিবাদে মানববন্ধন ও প্রতিবাদ সভা করেছেন গ্রামবাসী।

( ৩১ মে) বুধবার দুপুরে উপজেলার মুলগ্রাম ইউনিয়নের ১নং ওয়ার্ড বাউরখন্ড গ্রামে এ মানববন্ধন ও প্রতিবাদ সভার আয়োজন করেন নিরীহ গ্রামবাসী।

প্রভাবশালী ওই ইউপি সদস্যের নাম ইয়াছিন মিয়া। এ ঘটনায় সুষ্ঠু বিচার পেতে এলাকার সাংসদ আইনমন্ত্রী আনিসুল হক’র সুদৃষ্টি কামনা করেন। ওই ইউপি সদস্য ইয়াছিন মিয়া প্রবাসী ব্যবসায়ী এবং অধিকাংশ সময় প্রবাসে থাকায় এলাকার মানুষ সব ধরনের সেবা থেকেও বঞ্চিত।

মানববন্ধনে হামলার শিকার ইয়ার হোসেন খান ও রুমন খান বলেন, গত ইউপি নির্বাচনে তার পক্ষে না থাকায় নির্বাচনে জয়ী হয়ে ইয়াছিন ভূঁইয়া বিরোধী পক্ষের লোকজনদের মিথ্যা মামলা-হামলা ও ভয়ভীতি দেখিয়ে হয়রানী করছে। ওই বিরোধের জেরে গত ১৮ ফেব্রুয়ারি ইয়াছিন মেম্বারের চাচাতো ভাই ও তার লোকজন ইয়ার খানকে কুপিয়ে রক্তাক্ত জখম করে। তাদের আঘাতে তার হাতের আঙ্গুল কেটে যায়। এতেও ক্ষান্ত হয়নি ইয়াছিন মেম্বারের লোকজন। গত ৩ এপ্রিল রাতে মেম্বারের ভাড়াটে ৭/৮ জন লোক ইয়ার খানকে ডিবি পরিচয়ে উঠিয়ে নিতে আসলে বাড়ির লোকজনের সন্দেহ হলে পরিচয় পত্র দেখতে চায়। তখন ভাড়াটে লোকজন পালানোর চেষ্টা করলে গ্রামবাসী দুজনকে আটক করে পুলিশে সোপর্দ করে। এ বিষয়ে ভুক্তভোগী ইয়ার খান আটককৃতদের বিরুদ্ধে থানায় অভিযোগ দিলে পুলিশ তার অভিযোগ আমলে না নিয়ে আটককৃতদের ৫৪ ধারায় আদালতে প্রেরন করে। আবারও ক্ষিপ্ত হয়ে ইয়াছিন মেম্বার গত ২৮ এপ্রিল বাদি হয়ে ইয়ার খান ও রুমন খানসহ ৪ জনের বিরুদ্ধে মোটরসাইকেল ছিনতাই ও তার উপর হামলার মিথ্যা মামলা দায়ের করেন। অথচ ঘটনার দিন মামলার আসামী কেউই এলাকায় ছিলেন না বলে ভুক্তভোগীরা জানান। মানববন্ধনে গ্রামের লোকজন জানান,ইয়াছিন মেম্বার অনেক টাকা পয়সার মালিক। থানা পুলিশকে বাধ্য করে মিথ্যা মামলা দিয়ে মানুষকে হয়রানী করেন। সে প্রবাসে থাকায় সকল প্রকার সেবা কার্যক্রম থেকে আমরা বঞ্চিত।

মুলগ্রাম ইউপি চেয়ারম্যান মো.জালাল উদ্দিন রুমি জানান, ১ নং ওয়ার্ড সদস্য ইয়াছিন খান যদি প্রকৃত দোষী হয় তদন্ত সাপেক্ষে তার বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হোক। অন্যায় করলে আইনের উর্ধ্বে কেউ নয়।

কসবা থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা মোহাম্মদ মহিউদ্দিন জানান, এ বিষয়ে অভিযোগ পেয়েছি। প্রযুক্তির সহায়তায় সুষ্ঠুভাবে তদন্ত করে প্রয়োজনীয় আইনগত ব্যবস্থা নেয়া হবে।

অভিযুক্ত ইউপি সদস্য ইয়াছিন মেম্বার প্রবাসে অবস্থান করায় তার সাথে যোগাযোগ করা সম্ভব হয়নি। তার চাচাতো ভাই লোকমান হোসেন জানান, নির্বাচনে হেরে গিয়ে প্রতিপক্ষের লোকজন তার ভাইয়ের বিরুদ্ধে মিথ্যা প্রপাগন্ডা ছড়াচ্ছে। মানবন্ধনে আনিত অভিযোগ সত্য নয়।






Shares