Main Menu

আখাউড়ায় ক্ষুদ্র ব্যবসায়ীদের মানববন্ধন

+100%-


প্রতিনিধি : আখাউড়া উপজেলার মোগড়া বাজারের  জায়গা প্রভাবশালীদের লিজ দেওয়ার প্রতিবাদে মঙ্গলবার সকালে ক্ষুদ্র ব্যবসায়ীরা প্রতিবাদ মিছিল ও মানব বন্ধন করেছে। পরে ব্যবসায়ীরা আখাউড়া-কসবা সড়ক অবরোধ করে পথসভা করে। সভায় ব্যবসায়ীরা মোগড়া ইউনিয়ন ভূমি অফিসের নায়েবের বিরুদ্ধে দূর্নীতির অভিযোগ এনে বক্তব্য দেয়।

ক্ষুদ্র ব্যবসায়ীরা জানান, উপজেলার মোগড়া ইউনিয়নের মোগড়া বাজারটিতে দোকান উঠিয়ে দীর্ঘদিন ধরে তারা ব্যবসা করে আসছিলেন। সম্প্রতি ওই বাজারের জায়গা প্রভাবশালীদেরকে লিজ দিয়ে দেওয়া হয়। নিয়ম অনুসারে লিজ দেওয়ার বিপরীতে বিজ্ঞপ্তি দেওয়া কিংবা মাইকিং, ঢোল পেটানো কিছুই করা হয়নি। ব্যবসায়ি বাহার মিয়া বলেন, ৩৫ বছর ধরে আমরা এখানে ব্যবসা করছি। সরকার আমাদের কাছ থেকে খাজনাও নিচ্ছে। কিন্তু এখন আমাদেরকে না জানিয়েই প্রভাবশালীদেরকে লিজ দিয়ে দেওয়া হয়েছে। ফলে আমাদেরকে না খেয়ে মরতে হবে।  ব্যবসায়ী ,শাহীন বলেন নায়েব ৫০ হাজার থেকে ১ এক ল টাকা ঘুষ নিয়ে প্রভাবশলীদের বাজারে ভিটি পাওয়ার ব্যবস্থা করে দেয়। আরেক ব্যবসায়ী মুসলেম উদ্দিন বলেন, আমাদের জীবন দিয়ে হলেও বাজারের এই জায়গা রা করবো।

এ ব্যাপারে মোগড়া ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মো. নান্নু মিয়া বলেন, ’বাজারের জায়গাটিতে সরকারি ডাকের মাধ্যমে ব্যবসায়িদের কাছ থেকে টাকা আদায় করা হয়। এখানকার ব্যবসায়িরা খুবই গরিব। কিন্তু তাঁদেরকে পাশ কাটিয়ে প্রভাবশালীদেরকে জায়গা দিয়ে দেওয়া হয়েছে’।






Shares