Main Menu

শিক্ষক লাঞ্ছিত :: আখাউড়ায় বিদ্যালয় ভাঙচুর করল পরীক্ষার্থীরা

+100%-

প্রতিনিধি:ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়ায় বিদায় অনুষ্ঠানকে কেন্দ্র করে দেবগ্রাম পাইলট উচ্চ বিদ্যালয় ভাঙচুর করেছে এস.এস.সি পরীক্ষার্থীরা।এ সময় শিক্ষকদেরও লাঞ্ছিত করার ঘটনা ঘটে। খবর পেয়ে পুলিশ ও এলাকাবাসী ঘটনাস্থলে পৌছে পরিস্থিতি নিয়ন্ত্রনে আনে। স্কুলের শিক্ষার্থীদের কাছে কথা বলে জানা গেছে, গত শনিবার বেলা ১১টার দিকে বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি মোঃ শফিউদ্দিন ভূইয়ার সভাপতিত্বে চলতি বছরের এস.এস.সি পরীক্ষার্থীদের বিদায় অনুষ্ঠান শুরু হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ শামসুজ্জামান। অনুষ্ঠান সংক্ষিপ্ত করে দুপুর ১টার দিকে অনুষ্ঠান শেষ করা হয়। অনুষ্ঠান শেষ হওয়ার পরপরই হৈ চৈ শুরু করে শিক্ষার্থীরা। কথা অনুযায়ী অনুষ্ঠান করা হয়নি এই অভিযোগ তুলে শিক্ষার্থীরা ক্ষোভ প্রকাশ করে। এক পর্যায়ে ক্ষুব্ধ শিক্ষার্থীরা বিদ্যালয়ে হামলা করে। এতে বিদ্যালয়ের দরজা জানালা ভাংচুরের শিকার হয়।

খবর পেয়ে পুলিশ ও এলাকাবাসী এসে পরিস্থিতি নিয়ন্ত্রনে আনে। তাৎক্ষনিকভাবে ওয়ার্ড কাউন্সিলর বাবুল মিয়াসহ এলাকার বিশিষ্ট ব্যক্তিবর্গ শিক্ষকদের সাথে আলোচনায় বসেন। এ বিষয়ে থানায় কোনো অভিযোগ না দিতেও শিক্ষকদেরকে অনুরোধ করা হয়।

প্রধান শিক্ষক শেখ মাহফুজুর রহমান বলেন, ‘১০ ফেব্রুয়ারি আমাদের বিদ্যালয় মাঠে একটি সরকারি কর্মসূচিতে দুজন ঊর্ধ্বতন কর্মকর্তা আসবেন। এ কারণে সবার সঙ্গে পরামর্শ করে বিদায় অনুষ্ঠান সংক্ষিপ্ত করা হয়। দুই-তিনজন ছাত্র বক্তব্য দিলেও আরো কয়েকজনকে সুযোগ দেওয়ার আবদার জানায় তারা। এ নিয়ে কয়েকজন অহেতুক উত্তেজিত হয়ে যায়।’ তারা বিদ্যালয় ভবনের একাধিক দরজা জানালা ভাঙচুর করে। এ ব্যাপারে ওয়ার্ড কাউন্সিলর বাবুল মিয়া বলেন, শিক্ষার্থীরা কিছু ঝামেলা করেছে। বিষয়টি সামাজিকভাবে মীমাংসার জন্য চেষ্টা চলছে। পুলিশ সহ এলাকার লোকজন এসে পরিস্থিতি স্বাভাবিক করেন।

এ ব্যাপারে আখাউড়া থানার এস.আই মোঃ নাজমুল হোসেন বলেন, কিছু শিক্ষার্থী হামলার ঘটনা ঘটিয়েছে বলে আমাদেরকে মৌখিকভাবে জানানো হয়েছে। লিখিত অভিযোগ পেলে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে।






Shares