Main Menu

দ্রুতই চালু হবে বাংলাদেশ-ভারত বিমান চলাচল- নব নিযুক্ত ভারতীয় হাইকমিশনার

+100%-

পাশ্ববর্তী দেশ ভারত থেকে রওনা হয়ে বাংলাদেশে এসে পৌঁছেছেন ঢাকায় নিযুক্ত নতুন ভারতীয় হাইকমিশনার বিক্রম দোরাইস্বামী। সোমবার (৫ অক্টোবর) বেলা ১১টায় ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়া আন্তর্জাতিক ইমিগ্রেশন চেকপোস্ট দিয়ে বাংলাদেশে পৌঁছান তিনি।
চেকপোস্ট থেকে ঢাকায় রওনা হওয়ার আগে হাইকমিশনার বিক্রম দোরাইস্বামী সাংবাদিকদের বলেন, ভারতের সবচেয়ে নিকটতম প্রতিবেশী দেশ বাংলাদেশ। বাংলাদেশের সঙ্গে সম্পর্ক উন্নয়নের কাজ করার সুযোগ পেয়ে আমি আনন্দিত। এখন বাংলাদেশ সীমান্তে আমি এসেছি। আমাদের কাছে বাংলাদেশের প্রত্যাশার কথা শুনব এবং উভয় দেশের প্রধানমন্ত্রীকে সেটি জানাব।

করোনার কারণে সীমিত হওয়া ভারতীয় ভিসা পুরোপুরি চালুর ব্যাপারে তিনি সাংবাদিকদের বলেন, বাংলাদেশ-ভারতের বিমান চলাচল স্বাভাবিক হলে ভিসা প্রক্রিয়া পুরোপুরি চালু করা সম্ভব হবে। এ বিষয়ে দ্রুত পদক্ষেপ নেয়া হবে।

তিনি বলেন,বাংলাদেশের সাথে আরও কীভাবে অংশীদারিত্ব বাড়ানো যায়- সেটি নিয়ে আমি কাজ করব। মহামান্য রাষ্ট্রপতির সঙ্গে দেখা করার পরই আমি কথা বলব। এখন কিছু বলা অনুচিত হবে। অন্যথায় মানুষ বলবে- আমি বেশি বলে ফেলছি।

নতুন ভারতীয় হাইকমিশনারকে চেকপোস্টে স্বাগত জানান আখাউড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা নূরে আলম, সহকারী পুলিশ সুপার (কসবা সার্কেল) মিজানুর রহমান ও আখাউড়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রসুল আহমদ নিজামী প্রমুখ।






Shares