Main Menu

আখাউড়ায় ৪৫০০ টাকার ভাতায় ৩০০ টাকা কম দেয়ার অভিযোগ

+100%-

ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়ায় প্রতিবন্ধীদের ভাতা কম দেওয়ার অভিযোগ পাওয়া গেছে। প্রায় এক হাজার প্রতিবন্ধীকে ছয় মাসের ভাতা হিসেবে ৪৫০০ টাকা দেওয়ার কথা থাকলেও তিন শ টাকা করে কম দেওয়া হচ্ছে বলে অভিযোগ উঠেছে।

এ নিয়ে ভাতাপ্রাপ্তদের মাঝে ক্ষোভ বিরাজ করছে। বিষয়টি সংশ্লিষ্টদের জানিয়েও কোনো ফল পাওয়া যায়নি বলে ভুক্তভোগীরা অভিযোগ করেছেন। তবে সংশ্লিষ্টরা বলছেন, ভুলে এমনটি হয়েছে। যারা কম করে পেয়েছেন পরবর্তীতে তাদেরকে সমন্বয় করে দেওয়া হবে।

দৃষ্টিপ্রতিবন্ধী আব্দুস সাত্তার ও অলি আহমেদ জানান, সোমবার তাঁরা কয়েকজন পৌর এলাকার সড়ক বাজারে অবস্থিত সোনালী ব্যাংক থেকে ভাতা উঠান। তাঁরা জানতেন ৪৫০০ টাকা করে জনপ্রতি পাবেন। কিন্তু প্রত্যেককে ৪২০০ টাকা করে দেওয়া হলে তাৎক্ষণিক ব্যাংক কর্তৃপক্ষকে অবহিত করেন। তখন জানানো হয়, এই পরিমাণে টাকা-ই বরাদ্দ দেওয়া হয়েছে।

আব্দুল মিয়া নামে আরেক দৃষ্টিপ্রতিবন্ধী বলেন, রবিবার কম হারে ভাতা দেওয়া হলে বিষয়টি উপজেলা সমাজসেবা কর্মকর্তাকে অবহিত করি। সোমবার থেকে সঠিক হারে ভাতা দেওয়া হবে বলে তিনি আশ্বস্থ করেন। তবে সোমবার আমি নিজেও একই হারে ভাতা দেওয়া হয়।

উপজেলা সমাজসেবা কর্মকর্তা আফসানা পারভীন জানান, বিষয়টি ভুলে এমন হয়েছে। ভাতা দেওয়ার জন্য তিনি ব্যাংক যে চিঠি দিয়েছেন তাতে ভুলে ৪৫০০ টাকার বদলে ৪২০০ টাকা হারে দেওয়ার কথা বলেছেন। টাকার অংক সংশোধন করে নতুন চিঠি পাঠানো হয়েছে। এরই মধ্যে যারা কম হারে টাকা নিয়ে গেছেন তাঁদেরকে পরবর্তীতে সমন্বয় করে দেওয়া হবে।






Shares