Main Menu

বিজয়নগরে যুবদল নেতার নেতৃত্বে সীমানা প্রাচীর ভাংচুর

+100%-

ব্রাহ্মণবাড়িয়ার বিজয়নগরে জায়গা সম্পত্তি নিয়ে বিরোধের জের ধরে বাড়ীর সীমানা প্রাচীর ব্যাপক ভাঙ্গচুরের অভিযোগ উঠেছে যুবদল নেতা মো. জাবেদ মিয়ার বিরুদ্ধে। এ ঘটনা গত ২১শে জুলাই মো. জাবেদ মিয়াকে প্রধান আসামি করে মোট ৭৭ জনের বিরুদ্ধে আদালতে মামলা দায়ের করেন ভুক্তভোগী পরিবার। বর্তমানে বিজয়নগর থানার ওসিকে মামলা তদন্ত দিয়েছে বিজ্ঞ আদালত।

জানা গেছে, উপজেলার পত্তন ইউনিয়নের শ্রীপুর গ্রামে গত ১৪ জুলাই এ ঘটনা ঘটে। শ্রীপুর গ্রামের বাসিন্দা মোঃ শাহিন মিয়ার বসত বাড়িতে হামলা চালিয়ে তার বসত বাড়ির পশ্চিম সীমানার প্রায় ৩শ ফুট সীমানা প্রাচীর ভেঙে দিয়েছে তার প্রতিবেশি মৃত জাহের মিয়ার বড় ছেলে সেলিম মিয়ার হুকুমে তার ছোট ভাই উপজেলা যুবদল নেতা জাবেদ মিয়ার গংরা। সীমানা প্রাচীর ভাংচুরের সময় স্থানীয়রা বাঁধা দিতে আসলে তাদের উপর আক্রমণ করেন জাবেদ মিয়ার লোকেরা। তারপর দুই পক্ষের লোকজনের মধ্যে উত্তেজনা সৃষ্টি হলে উভয় পক্ষের লোকদের মধ্যে সংঘর্ষ বাঁধে। সংর্ঘষের খবর পেয়ে বিজয়নগর থানার পুলিশ প্রশাসন উপস্থিত হয়ে ঘটনা সামাল দেন। পরে বিজয়নগর থানার ওসি উভয় পক্ষের সাথে কথা বলে মুছলেকা নেন। ঘটনা তদন্ত সাপেক্ষে ব্যবস্থা গ্রহণ করবেন বলে আশ্বস্ত করেন। কিন্তুু ঘটনার প্রায় ১ মাস অতিবাহিত হলেও এখন পযর্ন্ত কোন সুরাহা না হয় মোঃ শাহিন মিয়ার পরিবার খুবই হতাশায় পড়েছে। আদালতে তদন্তের কোন অগ্রগতি দেখছেন না ভুক্তভোগী পরিবার। এ বিষয়ে ভুক্তভোগী পরিবারের মো. শাহিন মিয়া জানান, আমি একজন নিরীহ মানুষ। আমি গত ১৪ জুলাই আমার কর্মস্থলে ছিলাম। এমতাবস্থায় জাবেদ গংরা আমার খালি বাড়ির উপর আক্রমণ করে আমাদের সীমানাপ্রচীর ভেংগে ফেলে।

আমি ছোট্ট একটা চাকরি করি তার সুবাদে ব্রাহ্মণবাড়িয়া শহরে বসবাস করি। আমার পরিবার গ্রামের বাড়িতে থাকে। আমার বড় ছেলে শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয়ের পড়াশোনা করে। সে ঢাকাতে থাকে এবং আমার ছোট ছেলে বিজিবিতে চাকরি করে। আমার গ্রামের বাড়িতে এখন শুধু আমার বউ আর মেয়েরা থাকে। বর্তমানে আমার পরিবারের লোকজন তাদের অত্যাচারের ভয়ভীতি দিনাপাত করছে এবং অনেক আতংকে আছে। আইনের প্রতি আমি শ্রদ্ধাশীল। আমি প্রশাসনের কাছে এর সঠিক বিচারের দাবি করছি।

এ ব্যাপারে বিজয়নগর থানার অফিসার ইনচার্জ (ওসি) মোঃ রাজু আহমেদ বলেন, এঘটনায় পুলিশি মামলাসহ একাধিক মামলা চলমান রয়েছে। আইনশৃঙ্খলা পরিস্থিতি আমরা পর্যবেক্ষণ করছি। নজরদারী রয়েছে। মামলা মোকাদ্দমা গুলো তদন্তাধীন আছে। তদন্ত সাপেক্ষে প্রকৃত দোষীদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ করা হবে।






Shares