Main Menu

আশুগঞ্জ প্রেসক্লাব নিয়ে অবমানাকর লেখার অভিযোগে অধ্যক্ষ শাজাহান আলম সাজু’র অনুষ্ঠান সাংবাদিকদের বয়কট

+100%-

আশুগঞ্জ প্রতিনিধি: বেসরকারি শিক্ষক কর্মচারী কল্যাণ ট্রাস্টের সদস্য সচিব অধ্যক্ষ শাজাহান আলম সাজু’র লেখা বই ‘শেকড়ের সন্ধানে’ ব্রাহ্মণবাড়িয়ার আশুগঞ্জ প্রেসক্লাব প্রতিষ্ঠার ইতিহাস বিকৃত করার প্রতিবাদে উক্ত বইয়ের একটি আলোচনা অনুষ্ঠান বর্জন করেছে আশুগঞ্জে কর্মরত সকল সাংবাদিকরা।
আশুগঞ্জ প্রেসক্লাবের সভাপতি সেলিম পারভেজ ও সাধারন সম্পাদক মো.হুমায়ুন কবির স্বাক্ষরিত এক বিবৃতিতে অনুষ্ঠান বর্জন করা হয়। বিবৃতিতে বলা হয়, অধ্যক্ষ শাজাহান আলম সাজুর লেখা শেকড়ের সন্ধানে বইয়ে আশুগঞ্জ প্রেসক্লাবের প্রতিষ্ঠা নিয়ে অবমানকর লেখা আশুগঞ্জে কর্মরত সকল সাংবাদিকের অন্তরে আঘাত হেনেছে। অধ্যক্ষ শাজাহান আলম সাজু নিজের গুনগান লিখতে লিখতে তিনি নিজেকে আশুগঞ্জ প্রেসক্লাবের প্রতিষ্ঠাতা দাবী করেন। বইটিতে আশুগঞ্জ প্রেসক্লাবের প্রতিষ্ঠাতা সভাপতি প্রয়াত মো. মিজানুর রহমানের নাম কোথায় উল্লেখ নেই। এমনকি তার লেখা বইয়ে সিনিয়র সাংবাদিকদের নিয়েও মানহানিকর তথ্য দেওয়া হয়েছে। এর ফলে প্রেসক্লাবের র্কাযকরি কমিটি সিন্ধান্ত অনুযায়ী রবিবার দুপুরে তার বইয়ের অনুষ্ঠান বজর্ন করা হয়েছে। এই ঘটনায় আশুগঞ্জে কর্মরত সাংবাদিকরা ত্্রীব নিন্দা ও প্রতিবাদ জানিয়েছে।
এ ব্যাপারে আশুগঞ্জ প্রেসক্লাবের সাধারণ সম্পাদক মো. হুমায়ন কবির বলেন, অধ্যক্ষ শাজাহান আলম সাজুর লেখা শেকড়ের সন্ধানে বইয়ে আশুগঞ্জ প্রেসক্লাব নিয়ে যা লেখা হয়েছে তা কাল্পনিক ও ভিত্তিহীন। চলতি সাপ্তাহে প্রেসক্লাবের কার্যকরি সভায় এই ব্যাপারে আলোচনা করে পরবর্তী কর্মসূচি ঘোষণা করা হবে।






Shares