Main Menu

আশুগঞ্জে অনির্দিষ্টকালের নৌ ধর্মঘট

+100%-

প্রতিবেদক : ব্রাহ্মণবাড়িয়ার আশুগঞ্জে শ্রমিককে মারধরের প্রতিবাদে নৌযান ফেডারেশনের ডাকে সোমবার সকাল থেকে অনির্দিষ্টকালের নৌ ধর্মঘট শুরু করেছে নৌযান শ্রমিকরা।

ফলে আশুগঞ্জ নদী বন্দরে প্রায় শতাধিক মালবাহী কার্গোজাহাজ আটকা পড়েছে। আটকা পড়া মালবাহী জাহাজের পণ্য খালাস করতে না পারায় ব্যবসায়ীদের চরম দুর্ভোগ পোহাতে হচ্ছে। সেই সঙ্গে বন্ধ হয়ে গেছে নদীবন্দরের সকল কার্যক্রম। তবে লঞ্চ চলাচল স্বাভাবিক রয়েছে।

নৌযান শ্রমিক ফেডারেশনের কেন্দ্রীয় দপ্তর সম্পাদক বাহার মাস্টার জানান, রোববার রাতে কার্গোজাহাজ এমভি আব্দুল্লাহ’র মালিক জুয়েল মিয়া একই জাহাজের মাস্টার জসিম উদ্দিনকে মারধর করেন। এ নিয়ে জাহাজ ও শ্রমিক সংগঠনের মধ্যে বিরোধ সৃষ্টি হয়। এর প্রতিবাদে সোমবার সকাল থেকে নৌযান ফেডারেশনের শ্রমিকরা অনির্দিষ্টকালের ধর্মঘট শুরু করে। তিনি আরও জানান, শ্রমিকের ওপর নির্যাতনের বিচার না হলে ধর্মঘট অব্যাহত থাকবে।

এমভি জাহাজের মালিক জুয়েল মিয়া জানান, জসিম উদ্দিন জাহাজের মাল চুরি করে বিক্রি করেছে সেই অপরাধে তাকে চর-থাপ্পর দেওয়া হয়েছে।

নৌযান শ্রমিক ফেডারেশনের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক নাজমুল হোসাইন হামদু জানান, শ্রমিকরা জাহাজ থেকে মালামাল চুরি করে বিক্রি করায় প্রায়ই তাদের গালমন্দ করতে হয়। বিষয়টি সমাধানের চেষ্টা চলছে বলে জানান তিনি।






Shares