Main Menu

মোহাম্মদ আলী স্যারের মৃত্যুতে গভীর শোক ও শ্রদ্ধা

+100%-
মহান মানুষ গড়ার কারিগর, প্রথিতযথা শিক্ষক, আমার শিক্ষাগুরু পশ্চিম ব্রাহ্মণবাড়িয়ার ঐতিহ্যবাহী শিক্ষাপ্রতিষ্ঠান তালশহর এ এ আই উচ্চ বিদ্যালয়ের ভূতপূর্ব শরীরচর্চা শিক্ষক মোহাম্মদ আলী মোল্লা স্যার মারা গেছেন! গত রাত ০১:৩৮ মিনিটে ঢাকার জাতীয় বক্ষব্যাধি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি ইহজগৎ থেকে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন… ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন! স্যারের মৃত্যুুর সংবাদে আমি মর্মাহত হয়েছি। গুণী এই শিক্ষকের মৃত্যুতে স্কুলের বর্তমান ও প্রাক্তন সকল শিক্ষক-শিক্ষার্থীদের মাঝেও শোকের ছায়া নেমে আসে। আমি স্যারের বিদেহী আত্মার মাগফেরাত কামনা ও শোক-সন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করছি। ব্রাহ্মণবাড়িয়ার কসবা সৈয়দাবাদ গ্রামে আজ বাদ যোহর জানাযা নামাজের পর স্যারকে চিরনিদ্রায় সমাহিত করা হয়।
আমার প্রিয় শিক্ষক, পরম শ্রদ্ধীয় শিক্ষাগুরু মোহাম্মদ আলী স্যার পাঠ্যদানের কলাকৌশল ও অতুলনীয় দক্ষতার অধিকারী ছিলেন। প্রতিটি ক্ষেত্রে দরদী মনোভাব, আদর, সোহাগ, শাষণ ছিল তাঁর সহজাত বৈশিষ্ট্য। ক্লাসে সারাক্ষণ তিনি শিক্ষার্থীদের মাতিয়ে রাখতেন। এজন্য তিনি সকলে প্রিয় শিক্ষক হতে পেরেছিলেন। আমাকে তিনি অনেক আদর করতেন। স্যারের অনেক স্মৃতিই আজ মানসপটে ভেসে উঠেছে। মোহাম্মদ আলী স্যার স্কুলের বিভিন্ন আলোচনা সভা, সাংস্কৃতিক ও বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা অনুষ্ঠান পরিচালনা করতেন। তিনি ছিলেন সততার প্রতীক, নিরহংকারী, হাস্যউজ্জ্বল, সদালাপী এক কথায় একজন আদর্শ শিক্ষক। যতদিন তিনি শিক্ষকতা করেছেন; নিজের দায়িত্বের প্রতি সব সময় তিনি প্রতিশ্রুতিশীল ছিলেন। স্বচ্ছতার প্রশ্নে তিনি ছিলেন অবিচল। তাঁর মত এরকম একজন নীতিনিষ্ঠ শিক্ষক সবসময় শিক্ষক সমাজের জন্য আদর্শ হিসেবে অনুপ্রেরণা যোগাবেন। আমার প্রাণে বিদ্যাপীঠ তালশহর এ এ আই উচ্চ বিদ্যালয়ে তাঁর অত্যান্ত আন্তরিক স্নেহবৎসল ও যত্নশীল পাঠ্যদানে বহু শিক্ষার্থী ব্যক্তি জীবনে আলোকিত মানুষ হওয়ার পাশাপাশি তারা সমাজে আলো ছড়াচ্ছে।
পরিশেষে মহান আল্লাহ রাব্বুল আল আমীনের কাছে প্রার্থনা করি তিনি যেন স্যারকে জান্নাতুল ফেরদৌসের উঁচু মাকাম দান করেন… আমিন।মোঃ তারিকুল ইসলাম সেলিম, স্যারের প্রাক্তন ছাত্র





Shares