Main Menu

কেন্দ্র সচিবের পকেটে পরীক্ষার আগেই প্রশ্ন

+100%-

আশুগঞ্জ উপজেলার আড়াইসিধা কে বি উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. আশারাফ উদ্দিনকে প্রশ্নপত্র ফাঁসের দায়ে কেন্দ্রসচিবের দায়িত্ব থেকে অব্যাহতি দেওয়া হয়েছে।

জানা যায়, রবিবার সারা দেশের মতো আশুগঞ্জেও সকাল ১০টায় গণিত পরীক্ষার প্রস্তুতি শুরু হয়। কিন্তু তার আগেই আড়াইসিধা কে বি উচ্চ বিদ্যালয়ের কেন্দ্রসচিব আশরাফ উদ্দিন সাধারণ গণিত প্রশ্নের বান্ডেল খুলে একটি প্রশ্ন নিজের প্যান্টের পকেটে ভরে ফেলেন।

এক শিক্ষক বিষয়টি দেখে আশুগঞ্জ উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মো. আবুল হোসাইনকে ফোনে জানান। শিক্ষা কর্মকর্তা আশুগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. আমিরুল কায়সারকে বিষয়টি অবহিত করেন। ইউএনও আবার জানান অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা) মো. আসাদুজ্জামানকে।

সঙ্গে সঙ্গেই অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা) ব্রাহ্মণবাড়িয়া থেকে ঘটনাস্থলে রওয়ানা দেন এবং নির্দেশ দেন, প্রধান শিক্ষক মো. আশারাফ উদ্দিনকে যেন নিজ কক্ষে আটকে রাখা হয়।

অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা) মো. আসাদুজ্জামান জানান, ঘটনাস্থলে গিয়ে বিষয়টি তদন্ত করে প্রধান শিক্ষক মো. আশরাফ উদ্দিনের প্যান্টের পকেট থেকে আজকের পরীক্ষার সাধারণ গণিতের প্রশ্নপত্র উদ্ধার করা হয়। পরে তাঁকে কেন্দ্রসচিবের দায়িত্ব থেকে অব্যাহতি দেওয়া হয় এবং এসএসসি পরীক্ষা চলাকালীন কেন্দ্রে  প্রবেশে নিষেধাজ্ঞা জারি করা হয়।






Shares