Main Menu

আশুগঞ্জ রেল স্টেশনে বি-গ্রেডের সুযোগ সুবিধা চান যাত্রীরা

+100%-

ব্র্রাহ্মণবাড়িয়ার আশুগঞ্জ রেলস্টেশনকে বি-গ্রেডের সকল সুযোগ সুবিধা ও রেল যাত্রীদের নিরাপত্তার দাবিতে মানববন্ধন, প্রতিবাদ সভা ও বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয়েছে।

বৃহস্পতিবার (১২ ডিসেম্বর) সকালে উপজেলার আশুগঞ্জ গোলচত্তর এলাকায় জাগ্রত আশুগঞ্জবাসী নামে একটি সংগঠনের আয়োজনে এই মানববন্ধন, প্রতিবাদ সভা ও বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয়েছে। এতে উপজেলার বিভিন্ন স্কুল, কলেজ, মাদ্রাসা, সামাজিক সাংস্কৃতিক, রাজনৈতিক ও পেশাজীবি সংগঠনের নেতাকর্মীসহ সহস্রাধীক লোকজন উপস্থিত ছিলেন। জাগ্রত আশুগঞ্জবাসী সংগঠনটির সাথে আশুগঞ্জের ২৭টি সংগঠন একাত্বতা পোষণ করেছেন।

জাগ্রত আশুগঞ্জবাসী সংগঠনের আহবায়ক ও উপজেলা আওয়ামীলীগ এর আহবায়ক হাজী মো. ছফিউল্লাহ মিয়ার সভাপতিত্বে প্রতিবাদ সভায় বক্তব্য রাখেন, আশুগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান মো. হানিফ মুন্সি, সংগঠনের সদস্য সচিব মো. মোবারক আলী চৌধুরী, ফিরোজ মিয়া কলেজের প্রভাষক মো. মিজানুর রহমান, আশুগঞ্জ শহর, শিল্প ও বণিক সমিতির সভাপতি গোলাম হোসেন ইপটি, আশুগঞ্জ প্রেসক্লাবের সাধারণ সম্পাদক আল মামুনসহ আরো অনেকেই।

সভায় বক্তারা বলেন, আশুগঞ্জ রেলস্টেশনটিকে বি গ্রেড থেকে ডি গ্রেডে অবনমনের প্রতিবাদে ২০১৭ সালের জুন থেকে আন্দোলন করে যাচ্ছে এই সংগঠনটি। এরই ধারাবাহিকতায় রেলপথ মন্ত্রনালয়ে বিষয়টি নিয়ে সুরাহা হয়। সেখানে লিখিতভাবে বলা হয় রেলস্টেশনটি বি-গ্রেডে বহাল থাকবে। পাশাপাশি ১১টি দাবি তারা মেনে নিয়েছিলেন। কিস্তু এখনো পর্যন্ত কোন দাবিই রক্ষা করেননি রেল কর্তৃপক্ষ। দুই বছর পর এখন আবারো স্টেশনটি বি-গ্রেড থাকলেও এই গ্রেডের কোন সুযোগ সুবিধা পাচ্ছেনা যাত্রীরা। তাই অনতিবিলম্বে স্টেশনটিতে বি-গ্রেডের সকল সুযোগ সুবিধা বাস্তবায়নের দাবি জানান তারা। অন্যথায় ৪ জানুয়ারি সকালে আশুগঞ্জ রেলস্টেশনে অবস্থান ঘর্মঘট পালনের কর্মসূচি ঘোষনা করেন। পাশাপাশি সেখান থেকে পরবর্তিতে বৃহৎ আন্দোলনে যাওয়ার ঘোষনা দেন তারা।

উল্লেখ্য যে, দিনে ও রাতে প্রতিনিয়ত চুরি হচ্ছে ব্রাহ্মণবাড়িয়ার আশুগঞ্জ রেলওয়ে স্টেশনের সিগন্যালের মূল্যবান তার ও বিভিন্ন যন্ত্রপাতি। থাকে না কোন পুলিশ কিংবা নিরাপত্তার দায়িত্বে কোন লোক। অন্যদিকে ২১ জন জনবলের বিপরিতে স্টেশনটিতে আছে মাস্টারসহ চারজন কর্মকর্তা ও কর্মচারী। লোকবলের অভাবে তিন মাস যাবত বন্ধ রয়েছে স্টেশনের সিগন্যালিং ব্যবস্থা। এতে যাত্রীদের চরম দূর্ভোগ পোহাতে হচ্ছে। বিভিন্ন সমস্যার কারনে এ ক্যাটাগরির এই স্টেশনটি ডি ক্যাটাগরিতে পরিনত হয়েছে। এতে করে ফুসে উঠছে আশুগঞ্জের লোকজন।






Shares