Main Menu

তৃণমূল থেকে মানবাধিকার আন্দোলনকে ত্বরান্বিত করতে হবে ::সার্ক মানবাধিকার ফাউন্ডেশনের মহাসচিব অধ্যপক মো. আবেদ আলী

+100%-

সার্ক মানবাধিকার ফাউন্ডেশনের মহাসচিব অধ্যপক মো. আবেদ আলী বলেছেন, বাংলাদেশের প্রতিটি জেলা ও উপজেলাসহ তৃণমূল থেকে মানবাধিকার আন্দোলনকে ত্বরান্বিত করতে হবে। প্রতিটি মানুষের ন্যায়সঙ্গত অধিকার আদায়ে ও কোন বিপতে পড়লে ন্যায় বিচা নিশ্চিত করা মানবাধিকার কর্মীদের দায়িত্ব। সমাজের প্রতিটি কোনা থেকে ধর্ষণ, মাদক, বাল্যবিবাহ, নারী নির্যাতনসহ সামাজিক অপরাধ রোধে মানবাধিকার কর্মীদের একনিষ্টভাবে কাজ করতে হবে।

রবিবার (১৫ নভেম্বর) রাতে সার্ক মানবাধিকার ফাউন্ডেশন আশুগঞ্জ উপজেলা শাখার উদ্যোগে হাইওয়ে হোটেল রাজমনির হলরুমে ধর্ষণ, মাদক ও সামাজিক অপরাধ প্রতিরোধে মানবাধিকার কর্মীদের ভূমিকা শীর্ষক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

এসময় তিনি আরো বলেন, মানবাধিকার লংঘন হয় এমন অপরাধ থেকে সকলকে সচেতন থাকার পাশাপাশি অন্যায় অত্যাচারের বিরুদ্ধে রুখে দাড়াতে হবে।

সার্ক মানবাধিকার ফাউন্ডেশন আশুগঞ্জ উপজেলা শাখার সভাপতি, সদর ইউনিয়নের চেয়ারম্যান মো. সালাউদ্দিনের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক আলমগীর হোসেন ফরহাদের সঞ্চালনায় আলোচনা সভায় বিশেষ অতিথি ছিলেন, সার্ক মানবাধিকার ফাউন্ডেশন ব্রাহ্মণবাড়িয়া জেলা শাখার সাধারণ সম্পাদক এম. সাইফুজ্জামান আরিফ, যুগ্ম সাধারণ সম্পাদক, যুগান্তর ও যমুনা টেলিভিশনের জেলা প্রতিনিধি মো. শফিকুল ইসলাম, আশুগঞ্জ প্রেসক্লাবের সাধারণ সম্পাদক আল মামুন, রওশন আরা জলিল বালিকা উচ্চ বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সদস্য সেলিম রেজা প্রমূখ।

আলোচনা সভা শেষে অতিথিরা নতুন কমিটির সকল সদস্যকে সার্ক মানবাধিকার ফাউন্ডেশনের পরিচয়পত্র, সনদ ও পিন তুলে দেন।