Main Menu

জাতীয় ঐক্য হল পথহারা পাখিদের জোট:: আশুগঞ্জে শাহরিয়ার কবির

+100%-

নিজস্ব প্রতিবেদক॥ জাতীয় এক্যকে ‘পথহারা পাখিদের জোট’ বলে মন্তব্য করেছেন, একাত্তরের ঘাতক দালাল নির্মূল কমিটির সভাপতি শাহরিয়ার কবির। তিনি সোমবার দুপুরে ব্রহ্মণবাড়িয়ার আশুগঞ্জ উপজেলা পরিষদ মিলনায়তনে একাত্তরের ঘাতক দালাল নির্মূল কমিটি আশুগঞ্জ উপজেলা শাখার সম্মেলনে প্রধান অতিথির বক্তৃতায় তিনি এসব কথা বলেন।
এসময় তিনি আরো বলেন ড. কামাল হোসেনের প্রণিত সংবিধান সাম্প্রদায়িক জামায়াতের রাজনীতি নিষিদ্ধ করেছিল। তিনি রাষ্ট্রের মালিক মনে করেন জনগণকে। আর বদরুদ্দোজা চৌধুরীর আদর্শিক নেতা জিয়াউর রহমান জামায়াতকে রাজনীতি করার সুযোগ করে দিয়েছিলেন। জামায়াততো জনগণকে রাষ্ট্রের মালিক মানেন না । এজন্যই সংবিধানের সাথে জামায়াতের গঠনতন্ত্র সাংর্ষিক হওয়ায় তাদের নিবন্ধন বাতিল হয়েছে। এখন কামাল সাহেব আর বি চৌধুরী একসাথে জোট করে কে কোনটি মানবেন?
স্বাধীনতার ঘোষণার প্রসঙ্গ টেনে তিনি বলেন, আমাদের মহান স্বাধীনতার ঘোষণাপত্রে স্বাধীনতার ঘোষক হিসেবে বঙ্গবন্ধুর নাম থাকলেও বিএনপি জিয়াউর রহমানকে স্বাধীনতার ঘোষক বলে দাবি করছে। অথচ জেনারেল জিয়াকে স্বাধীনতার ঘোষক বলা হলে স্বাধীন বাংলাদেশের কন্সেপশনই থাকেনা।
আশুগঞ্জ উপজেলা ঘাতক দালাল নির্মূল কমিটির আহবায়ক মোবারক আলী চৌধুরীর সভাপতিত্বে অনুষ্ঠিত সম্মেলনে বিশেষ অতিথি ছিলেন ঘাতক দালাল নির্মূল কমিটির কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক কাজী মুকুল, সহ সাধারণ সম্পাদক ডা. নুশহাত জাহান শম্পা, ব্রাহ্মণবাড়িয়া জেলা কমিটির সাধারণ সম্পাদক এড. লিটন দেব, আশুগঞ্জ উপজেলা আওয়ামীলীগের আহবায়ক মো: ছফিউল্লাহ, যুগ্ম আহবায়ক আবু নাছের আহমেদ।
বক্তৃতা করেন, উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার মোঃ ইকবাল হোসেন, আওয়ামীলীগ নেতা হেবজুল বারী, হাজী সাঈদুর রহমান, ও সিপিবি নেতা ইকবাল হোসেন, উপজেলা শাখার যুগ্ম আহবায়ক শাহীন সিকদার, যুবলীগ নেতা মোশারফ মুন্সী ও উপজেলা ছাত্রলীগের সভাপতি মারুফ আমেদ রনি, লালপুর ইউনিয়ন ঘাদানিক সভাপতি দেবাশীষ প্রমুখ।
সম্মেলনে ঘাতক দালাল কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক কাজী মুকুল আশুগঞ্জ উপজেলার পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা করেন। কমিটিতে মোবারক আলী চৌধুরীকে সভাপতি ও মোশারফ হোসেন মুন্সীকে সাধারণ সম্পাদক করে ৩৫ সদস্য বিশিষ্ট কমিটি ঘোষণা করেন। কমিটির বাকি সদস্যরা হলেন সভাপতি-১ শাহীন শিকদার, সভাপতি-২ ইলিয়াস আলী, সভাপতি-৩ জোসনা চৌধুরী, সহ সাধারণ সম্পাদক মরুফ আহমেদ রনি, সাংগঠনিক সম্পাদক উজ্জল হাসান, সহ-সাংগঠনিক সম্পাদক তানভীর আজহার, অর্থ সম্পাদক মকবুল হোসেন, মহিলা বিষয়ক সম্পাদক রীমা সুলতানা, দফতর সম্পাদক শাকিল আহমেদ, তথ্য ও গবেষণা সম্পাদক রাজু মিয়া, প্রচার ও প্রকাশনা সম্পাদক ইসহাক সুমন, আইন সম্পাদক ্এ্যাড. স্মৃতি কনা বিশ্বাস, সাংস্কৃতিক সম্পাদক মিনহাজুর রহমান হৃদয়, সদস্য ঈশা খান, হুমায়ুন কবীর, হেলাল উদ্দিন, রেহেনা মকবুল, মমিনুল ইসলাম।






Leave a Reply

Your email address will not be published. Required fields are marked as *

*

Shares